সোমবার, ৩১ মে, ২০২১ ০০:০০ টা

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় বন্দুকধারীদের গুলিতে নিহত ২, আহত ২০

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের মায়ামিতে বন্দুকধারীদের এলোপাতাড়ি গুলিতে দুজন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছে আরও অন্তত ২০ জন। খবর : সিএনএন।

জানা গেছে, স্থানীয় সময় শনিবার রাতে কয়েকজন ব্যক্তি হঠাৎ গাড়ি থেকে বের হয়ে ফ্লোরিডা ক্লাবে জনগণের ওপর এলোপাতাড়ি গুলি ছুঁড়তে শুরু করে। পরে নিজেদের ব্যবহৃত গাড়ি দিয়ে বন্দুকধারীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পুলিশ তাদের আটক করতে পারেনি। তবে অভিযুক্তদের আটকের চেষ্টা চলছে বলে জানিয়েছে মায়ামি পুলিশ। আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। হতাহত কয়েকজনকে স্থানীয় বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এটি চলতি সপ্তাহে মায়ামিতে দ্বিতীয় বন্দুকধারীর হামলা। এর আগে গত শুক্রবার বন্দুকধারীর হামলায় একজন নিহত হন। আহত হন অন্তত সাতজন।

উল্লেখ, সম্প্রতি যুক্তরাষ্ট্রের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় টেক্সাস অঙ্গরাজ্যে নতুন অস্ত্র আইন অনুমোদন দেওয়া হয়েছে। সেই আইন অনুযায়ী টেক্সাসে যে কোনো ব্যক্তি এখন লাইসেন্স ছাড়াই প্রকাশ্যে পিস্তল বহন করতে পারবেন। এমনকি পিস্তল বহন করতে লাগবে না কোনো ধরনের প্রশিক্ষণও। তবে এক্ষেত্রেও বয়সের বাধ্যবাধকতা রাখা হয়েছে। শুধু ২১ বছরের বেশি বয়সীরাই পাবেন এ সুবিধা। যদিও আইন প্রয়োগকারী সংস্থাগুলো এ ব্যবস্থার বিরোধিতা করছে। তাদের দাবি, প্রকাশ্যে অস্ত্র বহনের ফলে টেক্সাসে বিশৃঙ্খলা দেখা  দেবে, যা পুলিশ ও জনসাধারণের জন্য হুমকিস্বরূপ।

সর্বশেষ খবর