বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

যুক্তরাষ্ট্রে ওয়ালমার্ট স্টোরে গুলি, সাতজন নিহত

যুক্তরাষ্ট্রে ওয়ালমার্ট স্টোরে গুলি, সাতজন নিহত

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যের চেসাপিকের একটি ওয়ালমার্ট সুপারমার্কেটে এক বন্দুকধারীর গুলিবর্ষণে আততায়ীসহ সাতজন নিহত হয়েছে। প্রাথমিকভাবে জানা গেছে, চেসাপিকের এই ওয়ালমার্ট সুপারস্টোরের একজন ম্যানেজার তার নিজের সহকর্মীদের ওপর গুলি চালিয়েছিল। একজন প্রত্যক্ষদর্শী সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, এই সন্দেহভাজন বন্দুকধারী স্টাফ রুমে তার সহকর্মীদের লক্ষ্য করে গুলি করছিল। চেসাপিকের পুলিশ প্রধান মার্ক সোলেস্কি গতকাল বলেছেন, বন্দুকধারী পরে আত্মহত্যা করেছেন। ঘটনাস্থলে পুলিশ তল্লাশি চালাচ্ছে। ওয়ালমার্ট বলেছে, এ ঘটনায় তারা স্তম্ভিত। চেসাপিক শহরের তরফ থেকে এর আগে এই টুইটার বার্তায় নিশ্চিত করা হয়েছিল যে একজন বন্দুকধারীর গুলিতে কিছু মানুষ হতাহত হয়েছে। হামলাকারীর উদ্দেশ্য সম্পর্কে কোনো ধারণা পাওয়া যায়নি। অনলাইনে যেসব ফুটেজ ছড়িয়ে পড়েছে, তার একটিতে দেখা যায় ওয়ালমার্টের ইউনিফর্ম পরা এক প্রত্যক্ষদর্শী বর্ণনা করছেন কী ঘটেছিল। তিনি বলেন, তিনি স্টাফ রুম থেকে যখন বেরিয়ে আসেন, তখন সেখানে একজন ম্যানেজার ঢোকে এবং গুলি করতে শুরু করে।

‘দুঃখজনকভাবে আমাদের কয়েকজন সহকর্মীকে আমরা হারিয়েছি’, বলছিলেন তিনি। তবে কত সহকর্মীকে গুলি করা হয়েছে সেটি তিনি জানেন না। পুলিশের একজন মুখপাত্র বলেছেন, এই গুলির ঘটনা ঘটেছে সুপারমার্কেটের ভিতরে এবং বন্দুকধারী একাই এই কাজ করেছিল। ভার্জিনিয়া রাজ্যের গভর্নর মার্ক ওয়ার্নার টুইট করে বলেছেন, আরেকটি গণহারে গুলিবর্ষণের ঘটনায় তিনি সাংঘাতিক পীড়িত বোধ করছেন। মঙ্গলবার যুক্তরাষ্ট্রে এই গুলি করে হত্যার ঘটনাটির মাত্র কদিন আগে একই ধরনের আরেক ঘটনায় ৫ জন নিহত হয়। কলোরাডো রাজ্যে একটি এলজিবিটি নাইট ক্লাবে ওই গুলিবর্ষণের ঘটনা ঘটেছিল। এর আগে ২০১৯ সালে টেক্সাসের এল পাসো শহরের একটি ওয়ালমার্ট স্টোরে এক গণ-গুলিবর্ষণের ঘটনায় নিহত হয়েছিল ২৩ জন।

আমেরিকায় এখন বন্দুকধারীদের তা ব ভয়ংকরভাবে বেড়ে গেছে। বাইডেন বারবার অস্ত্রআইন কড়া করার কথা বললেও তাতে লাভ হয়নি। রিপাবলিকানরা কড়া আইন চায় না। এনিয়ে আমেরিকায় অনেক বিতর্ক হয়েছে। কিন্তু আইন যথেষ্ট কড়া হয়নি। ফলে ঘটনাতেও রাশ টানা যাচ্ছে না। সিএনএন, বিবিসি

সর্বশেষ খবর