বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা
সংক্ষিপ্ত

পিটিআইয়ের ‘জেল ভরো’ আন্দোলন

গ্রেফতার হতে চায় হাজারো ইমরান সমর্থক

পাকিস্তানের পাঞ্জাবে ‘জেল ভরো তেহরিক’ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)-এর সমর্থকরা। কর্মসূচিতে ২০০ এরও বেশি সমর্থক ‘কোর্ট অ্যারেস্টেও’ মুখোমুখি হতে প্রস্তুত বলে দলটির পক্ষ থেকে জানানো হয়েছে।

ডনের প্রতিবেদনে বলা হয়েছে, আন্দোলনের প্রতি সমর্থন জোগাড় করতে নানা অজুহাতে ফয়সালাবাদ, কাসুর এবং শেখুপুরাসহ বিভিন্ন শহরে সমাবেশ করছে পিটিআই। এর আগে, পিটিআই প্রধান ইমরান খান টুইটারে এক ভিডিও বার্তায় দলের সমর্থকদের ‘কারাগার ভরাট করতে এবং ভয়ের মূর্তিগুলোকে ভেঙে গুঁড়িয়ে দিতে’ আহ্বান জানান। ‘জেল ভরো তেহরিক’-এর অন্যতম নেতা সিনেটর এজাজ চৌধুরী জানান, কর্মসূচির প্রথম দিনে জন্য ২০০ জন স্বেচ্ছাসেবক প্রস্তুত রয়েছেন, তবে এ কর্মসূচির জন্য রাজি হয়েছেন ২ হাজারও বেশি মানুষ। এদিকে পিটিআই মুখপাত্র ফাওয়াদ চৌধুরী গণমাধ্যমকে বলেন, দলের সদস্য এবং শীর্ষস্থানীয়রা ‘কোর্ট অ্যারেস্ট’ কর্মসূচির জন্য প্রস্তুত রয়েছেন।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ বলেছেন, পিটিআইয়ের গ্রেফতার হওয়ার এ কর্মসূচির প্রধান লক্ষ্যই হলো দেশের রাজনৈতিক ও আইনশৃঙ্খলা পরিস্থিতি অস্থিতিশীল করে তোলা।

সর্বশেষ খবর