বৃহস্পতিবার, ১৮ মে, ২০২৩ ০০:০০ টা
আদালতের আদেশ

ইমরান খানকে ৩১ মে পর্যন্ত গ্রেফতার করা যাবে না

ইমরান খানকে ৩১ মে পর্যন্ত গ্রেফতার করা যাবে না

আপাতত স্বস্তি পেলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। তার সুরক্ষামূলক জামিন ৩১ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন তার আইনজীবী। ইসলামাবাদ হাই কোর্ট (আইএইচসি)।

আদালতের বরাত দিয়ে তিনি জানিয়েছেন, ৯ মের পর ইমরানের বিরুদ্ধে যেসব মামলা হয়েছিল, সেই মামলাগুলোতে গ্রেফতার করা যাবে না পাকিস্তান ‘তেহরিক-ই-ইনসাফ’ পার্টির প্রধানকে।

গত সপ্তাহে আইএইচসির একটি বেঞ্চ আল-কাদির ট্রাস্ট মামলায় দুই সপ্তাহের জন্য ইমরানের জামিনের আবেদন মঞ্জুর করেন। যদিও তার এক দিন পরেই সুপ্রিম কোর্ট তাঁর গ্রেফতারিকে বেআইনি বলে আখ্যা দেন। সুপ্রিম কোর্ট ইমরানকে ১৭ মে পর্যন্ত ইসলামাবাদে নথিভুক্ত কোনো মামলাতেই গ্রেফতার করা যাবে না বলেও রক্ষাকবচ দেন। পাকিস্তানের সংবাদমাধ্যম ‘ডন’ সূত্রে খবর, গতকাল ইমরানের পক্ষে আদালতে সওয়াল করেন ব্যারিস্টার গোহর। সরকার পক্ষ বিচারপতির কাছে অতিরিক্ত সময়ের আবেদন জানায়। দাবি করা হয়, ইমরানের বিরুদ্ধে আরও কিছু তথ্য সংগ্রহ করা জরুরি। তাই বাড়তি সময় চাই। বিচারপতি সেই আবেদন গ্রহণ করেন এবং ৩১ মে পরবর্তী শুনানির দিন ধার্য করেন। এ সময়ের মধ্যে ইমরানকে গ্রেফতার করা যাবে না বলেও জানিয়ে দেন তিনি।

সর্বশেষ খবর