শুক্রবার, ২৬ মে, ২০২৩ ০০:০০ টা

জাপানে বন্দুক ও ছুরি হামলায় নিহত ৩

জাপানে বন্দুক ও ছুরি হামলায় নিহত ৩

জাপানের মধ্যাঞ্চলীয় প্রশাসনিক অঞ্চল নাগানোতে বন্দুক ও ছুরি হামলায় অন্তত তিনজন নিহত হয়েছেন। গতকাল নাগানোর প্রত্যন্ত অঞ্চলে বন্দুকধারীর হামলায় হতাহতের এ ঘটনা ঘটে বলে জানায় স্থানীয় গণমাধ্যম। বিবিসি জানায়, নাগানো প্রশাসনিক অঞ্চলের নাকানো নগরীতে ছদ্মবেশে এক ব্যক্তি প্রথমে এক নারীকে ছুরিকাঘাত করে এবং পরে শিকারের রাইফেল হাতে হামলা চালায়।

হামলায় দুই পুলিশ নিহত এবং অন্য একজন আহত হয়েছেন। জাপানের সংবাদমাধ্যম জানিয়েছে, অভিযুক্ত হামলাকারীকে একটি অফিস ভবনে আটকে রাখা হয়েছে।

অস্ত্র নিয়ন্ত্রণ আইন অত্যন্ত কঠিন হওয়ায় জাপানে বন্দুক হামলার মতো ঘটনা একেবারে বিরল। দেশটিতে কেউ অস্ত্র কিনতে চাইলে, তাকে কঠোর প্রক্রিয়ার মধ্য দিয়ে লাইসেন্স পেতে হয়। যদিও গত বছর জুলাইয়ে বন্দুক হামলায় নিহত হন সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবে। জাপানের কিয়োদো নিউজ এজেন্সির খবর অনুযায়ী, গতকাল স্থানীয় সময় বিকাল ৪:২৫ মিনিটের দিকে পুলিশকে ফোন করে বলা হয়, এক ব্যক্তি এক নারীকে তাড়া করে ছুরিকাঘাত করেছেন। জরুরি ভিত্তিতে সাড়া দিয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে ওই ব্যক্তি পুলিশ কর্মকর্তাদের দিকে গুলি ছোড়ে। হামলাকারী তিনি নিজেকে নাকানো সিটি অ্যাসেম্বলি স্পিকারের বাসভবনে আটকে রাখার দাবি করেছেন।

সর্বশেষ খবর