শুক্রবার, ২ জুন, ২০২৩ ০০:০০ টা

পিটিআই প্রেসিডেন্ট পারভেজ গ্রেফতার

পিটিআই প্রেসিডেন্ট পারভেজ গ্রেফতার

পিটিআই প্রেসিডেন্ট পারভেজ এলাহিকে হেফাজতে নিয়েছে পুলিশ -ডন

ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রেসিডেন্ট বা সভাপতি পারভেজ ইলাহিকে গ্রেফতার করা হয়েছে। অনলাইন জিও নিউজ বলছে, লাহোরে তার বাসভবনের কাছে জহুর ইলাহি এলাকার বাড়ির সামনে গাড়ি থেকে নামিয়ে দুর্নীতিবিরোধী কর্মকর্তারা গতকাল তাকে গ্রেফতার করেছেন। তিনি পাঞ্জাবের সাবেক মুখ্যমন্ত্রী। টেলিভিশনের ফুটেজে দেখা যায়, গ্রেফতারের সময় তাঁকে জোর করে নিয়ে যাওয়া হচ্ছে। এর আগে কয়েকবার তাঁর বাড়িতে অভিযান চালিয়ে ব্যর্থ হয় পুলিশ।

তার বিরুদ্ধে দুর্নীতি মামলার শুনানি ছিল গত সপ্তাহে। কিন্তু অসুস্থতার কথা বলে তিনি উপস্থিত হননি। অন্তর্বর্তী জামিনের আবেদন করেন। কিন্তু সে আবেদন প্রত্যাখ্যান করেন দুর্নীতিবিরোধী আদালত। গুজরাট জেলায় উন্নয়ন তহবিলের ৭ কোটি রুপি আত্মসাতের মামলা রয়েছে তার বিরুদ্ধে। এ জন্য তার বিরুদ্ধে আছে গ্রেফতারি পরোয়ানা।

পাঞ্জাবের তত্ত্বাবধায়ক সরকারের তথ্যমন্ত্রী আমির মির জিও নিউজকে বলেন, জননিরাপত্তা আইনে তাঁকে গ্রেফতার করা হয়নি। একটি দুর্নীতি মামলায় তাঁর জামিন খারিজ হয়ে যাওয়ায় তাঁকে গ্রেফতার করা হয়েছে। অনেক দিন ধরেই তাঁকে খোঁজা হচ্ছিল। গতকাল পালিয়ে যাওয়ার সময় তাঁকে ধরা হয়।

গত ৯ মে দলের চেয়ারম্যান ইমরান খান গ্রেফতার হওয়ার পর দেশজুড়ে বিক্ষোভ শুরু হলে দলটির নেতাদের ধরপাকড় শুরু হয়। দলটির শীর্ষ কয়েকজন নেতা গ্রেফতার হয়েছেন।

সর্বশেষ খবর