Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ৯ নভেম্বর, ২০১৮ ১৯:৩৯
আপডেট : ৯ নভেম্বর, ২০১৮ ১৯:৪২

২১ নভেম্বর ঈদে মিলাদুন্নবী

অনলাইন ডেস্ক

২১ নভেম্বর ঈদে মিলাদুন্নবী

বাংলাদেশের আকাশে রবিউল আউয়াল মাসের চাঁদ দেখা গেছে। শুক্রবার (৯ নভেম্বর) সন্ধ্যায় এ চাঁদ দেখা যায়। ফলে শনিবার (১০ নভেম্বর) থেকে রবিউল আউয়াল মাস গণনা শুরু হবে। সে হিসেবে আগামী ২১ নভেম্বর (বুধবার) সারাদেশে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত হবে। ইসলামিক ফাউন্ডেশন থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

শুক্রবার সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মুকাররমস্থ সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। এতে সভাপতিত্ব করেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আনিছুর রহমান।

সভায় জানানো হয়, ১৪৪০ হিজরি সনের পবিত্র রবিউল আউয়াল মাসের চাঁদ দেখা সম্পর্কে সব জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়গুলো, বাংলাদেশ আবহাওয়া অধিদফতর এবং মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত তথ্য নিয়ে পর্যালোচনা করে দেখা যায় যে, শুক্রবার সন্ধ্যায় বাংলাদেশের আকাশে পবিত্র রবিউল আউয়াল মাসের চাঁদ দেখা গেছে।

তাই ১০ নভেম্বর (শনিবার) থেকে পবিত্র রবিউল আউয়াল মাস গণনা শুরু হবে। আগামী ২১ নভেম্বর (১২ রবিউল আউয়াল) সারাদেশে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত হবে।

বিডি প্রতিদিন/৯ নভেম্বর ২০১৮/হিমেল


আপনার মন্তব্য