শিরোনাম
প্রকাশ : ৫ জুন, ২০১৯ ১৬:৫৯

বরিশালে কঠোর নিরাপত্তায় ঈদের নামাজ আদায়

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে কঠোর নিরাপত্তায় ঈদের নামাজ আদায়

কঠোর নিরাপত্তার মধ্যে বরিশালের হেমায়েত উদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হয়েছে ঈদের প্রধান জামাত। সিটি মেয়র সাদিক আবদুল্লাহ এবং জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানসহ বিভিন্ন শ্রেণি পেশার কয়েক হাজার মানুষ প্রধান জামাতে ঈদের নামাজ আদায় করেন। বরিশালের সর্বজন শ্রদ্ধেয় আলেম মাওলানা নুরুর রহমান বেগ ঈদের প্রধান জামাতে ইমামতি করেন।

নামাজের আগে বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস এবং সিটি মেয়র সাদিক আবদুল্লাহ বরিশালবাসীকে ঈদের শুভেচ্ছা জানান। নামাজ শেষে মোনাজাতে দেশ ও জাতীর কল্যাণ এবং সমৃদ্ধি কামনা করা হয়। এক মাস সিয়াম সাধনার পর আজ সুন্দর পরিবেশে ঈদের নামাজ আদায় করতে পেরে শুকরিয়া প্রকাশ করেন মুসুল্লীরা। এই ঈদ আমাদের ভ্রাতৃত্ব বন্ধন আরও দৃঢ় এবং ভেদাভেদ দূর করবে বলে প্রত্যাশা করেন তারা।

বরিশাল বিভাগে ঈদের সর্ববৃহৎ জামাত অনুষ্ঠিত হয়েছে সদর উপজেলার চরমোনাই দরবার শরীফ মাঠে সকাল সাড়ে ৯টায়। পীর সাহেব চরমোনাই মুফতি সৈয়দ মু. রেজাউল করিম এখানে ঈদের জামাতে ইমামতিত্ব করেন।

বিভাগের দ্বিতীয় বৃহত্তম ঈদ জামাত অনুষ্ঠিত হয় সকাল সাড়ে ৮টায় পিরোজপুরের নেছারাবাদের ছারছিনা দরবার শরীফ মাঠে।

এছাড়া ঝালকাঠীর নেছারাবাদ সালেহিয়া (এন,এইচ) কামিল মাদ্রাসা মাঠে সকাল সাড়ে ৮টায়, পটুয়াখালীর মীর্জাগঞ্জ উপজেলার হযরত ইয়ারউদ্দিন খলিফা (রা.) দরবার শরীফে সকাল সাড়ে ৭টায়, বরিশালের উজিরপুরের গুঠিয়ার বায়তুল আমান মসজিদ কমপ্লেক্স ও ঈদগাহ ময়দানে সকাল সাড়ে ৮টায় ঈদের বৃহত্তম জামাত অনুষ্ঠিত হয়।

বরিশাল নগরীতে দুটি করে ঈদ জামাত অনুষ্ঠিত হয় কেন্দ্রিয় জামে কশাই মসজিদে সকাল সাড়ে ৮টায় প্রথম ও সকাল ১০টায় দ্বিতীয়, জামে এবাদুল্লাহ মসজিদে সকাল সাড়ে ৮টায় ও সকাল ১০টায়, বায়তুল মোকাররম জামে মসজিদে সকাল ৯টায় ও ১০টায় এবং পুলিশ লাইনস জামে মসজিদে সকাল সাড়ে ৮টায় প্রথম ও দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয় সকাল সাড়ে ৯টায়।

এছাড়া নগরীর আমানতগঞ্জ ঈদগাহ ময়দানে সকাল সাড়ে ৭টায়, গোরস্থান রোড জামে মসজিদে সকাল ৮টায়, বাজার রোড মাদ্রাসা মসজিদে সকাল ৮টায়, শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল জামে মসজিদে সকাল ৮টায়, সাগরদী মাদ্রাসা জামে মসজিদে সকাল ৮টায়, নথুল্লাবাদ মাদ্রাসা মসজিদে সকাল ৮টায়, জিলা স্কুল জামে মসজিদে সকাল সাড়ে ৮টায়, নথুল্লাবাদ কেন্দ্রিয় বাস টার্মিনাল জামে মসজিদে সকাল সাড়ে ৮টায়, পাওয়ার হাউস জামে মসজিদে সকাল সাড়ে ৮টায়, ওয়াপদা জামে মসজিদে সাড়ে ৮টায়, নূরিয়া হাইস্কুল ঈদগাহ ময়দানে সকাল সাড়ে ৮টায়, দক্ষিণ আলেকান্দা কালু খান সড়ক জামে মসজিদে সকাল সাড়ে ৮টায়, সাগরদী বাজার জামে মসজিদে সকাল সাড়ে ৮টায়, ব্রাউন কম্পাউন্ড জামে মসজিদে সকাল সাড়ে ৮টায়, ল’ কলেজ জামে মসজিদে সকাল ৯টায়, পোর্ট রোড জামে মসজিদে সকাল ৯টায় এবং ফকিরবাড়ি জামে মসজিদে সকাল ৯টায় ঈদের প্রধান প্রধান জামাত অনুষ্ঠিত হয়।

বরিশাল নগরীর ৩০টি ওয়ার্ডসহ দক্ষিণাঞ্চলের ৬ জেলায় সহস্রাধিক ঈদ জামাত অনুষ্ঠিত হয় বলে ইমাম সমিতিসহ বিভিন্ন সূত্র জানিয়েছে।

 
বিডি প্রতিদিন/ফারজানা/বাজিত হোসেন


আপনার মন্তব্য