শিরোনাম
৬ ডিসেম্বর, ২০২১ ১৩:৩৬
তীব্র নিন্দা ইসলামী আন্দোলনের

বায়তুল মোকাররমের প্রবেশ পথ বন্ধ করে পার্ক নির্মাণের প্রতিবাদ

অনলাইন ডেস্ক

বায়তুল মোকাররমের প্রবেশ পথ বন্ধ করে পার্ক নির্মাণের প্রতিবাদ

ফাইল ছবি

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের পূর্ব দিকের প্রবেশ পথকে বন্ধ করে পার্ক নির্মাণ কাজ শুরু করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের নেতৃবৃন্দ। রবিবার (৫ ডিসেম্বর) সংবাদ মাধ্যমে ঢাকা মহানগর উত্তরের প্রচার ও দাওয়াহ সম্পাদক ইঞ্জিনিয়ার গিয়াস উদ্দিনের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, রবিবার (৫ ডিসেম্বর) নগর উত্তর আমেলার নিয়মিত মাসিক বৈঠক অনুষ্ঠিত হয়। 

নগর উত্তর আমেলার নিয়মিত মাসিক বৈঠকে সভাপতির বক্তব্যে প্রিন্সিপাল হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেন, জাতীয় মসজিদ বায়তুল মোকাররম শুধু বাংলাদেশেরই ঐতিহ্য নয়, বরং সারা বিশ্বের মুসলিম উম্মাহর একটি অন্যতম প্রতীক। জাতীয় মসজিদকে আরও উন্নত ও আধুনিক করতে উদ্যোগ না গ্রহণ করে উল্টো মসজিদে প্রবেশের রাস্তা বন্ধ করে পার্ক তৈরির চেষ্টায় জাতীয় ক্রীড়া পরিষদ ও ধর্ম মন্ত্রণালয়ের রশি নিয়ে টানাটানির খবরে জনমনে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। সরকারকে এখনই জাতীয় মসজিদের সম্মান তথা কোটি কোটি মুসলিম জনতার ধর্মীয় অনুভূতি প্রকাশের কেন্দ্রবিন্দুর ভালোবাসা রক্ষায় হটকারী সিদ্ধান্ত থেকে ফিরে আসতে হবে। অন্যথায় সাধারণ জনগণের ক্ষোভের কারণে অনভিপ্রেত পরিস্থিতির দায় সরকার এড়াতে পারবে না। 

নগর সেক্রেটারী মাওলানা আরিফুল ইসলামের সঞ্চালনায় বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জয়েন্ট সেক্রেটারী মাওলানা নূরুল ইসলাম নাঈম, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার মুরাদ হোসনে, প্রচার ও দাওয়াহ সম্পাদক ইঞ্জিনিয়ার গিয়াস উদ্দিন (পরশ), অর্থ সম্পাদক ডাক্তার মুজিবুর রহমান। 

নগর সভাপতি শেখ ফজলে বারী মাসউদ আরও বলেন, জাতীয় মসজিদ বায়তুল মোকাররমকে আরো সৌন্দর্যমন্ডিত করতে সউদী সরকারের অর্থায়নে ২৫ কোটি টাকা বরাদ্দ করে মসজিদের মিনার ও সাহান নির্মাণের আনুষ্ঠানিক উদ্বোধন করেছিলেন প্রধান শেখ হাসিনা। পূর্ব পার্শ্বের মিনার নির্মাণ কাজ অদ্যাবধি শুরু না হলেও ঐ পূর্ব পাশ্বে পার্ক নির্মাণের নামে রাস্তা বন্ধ করে দেয়া হয়েছে। যা প্রধানমন্ত্রীর জন্যেও অত্যন্ত লজ্জার বলে মনে করি। 

তিনি বলেন, ২০০৪ সালে ইসলামি ফাউন্ডেশন থেকে অনুমতি নিয়ে পূর্ব পাশের রাস্তায় এনএসসি টাওয়ার নির্মানের সময় মালামাল রেখেছিল। ২০০৭ সাল থেকে জাতীয় ক্রীড়া পরিষদকে ইসলামি ফাউন্ডেশন মুসল্লিদের যাতায়াতের জন্য রাস্তাটি খুলে দিতে বারবার চিঠি দিলেও তাতে কর্ণপাত করেনি ক্রীড়া পরিষদ। আজ উল্টো সেই রাস্তায় দখল করে ধর্মপ্রাণ জনগণকে বিষিয়ে তুলছে এই কুচক্রি মহলটি। ধর্মপ্রাণ মুসল্লিদের অন্তরে আঘাত দিয়ে তাদেরকে রাজপথে নামতে বাধ্য করবেন না। অনতিবিলম্বে পূর্ব পার্শ্বে মুসল্লিদের যাতায়াতের দীর্ঘ দিনের রাস্তা খুলে দেয়ার পাশাপাশি দ্রুততম সময়ের মধ্যে পূর্ব পার্শ্বের মিনার নির্মাণ করতে হবে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

সর্বশেষ খবর