Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১২ জুন, ২০১৯ ০৯:২৯

বিদ্যাসাগরের মূর্তি পুনঃস্থাপন

জেলে যেতেও রাজি মমতা

অনলাইন ডেস্ক

জেলে যেতেও রাজি মমতা

কেন্দ্র সরকারে ক্ষমতাসীন বিজেপির ‘হাঙ্গামা’ সৃষ্টির বিরুদ্ধে দাঁড়িয়ে জেলে যেতেও প্রস্তুত পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। তার বক্তব্য, দাঙ্গাবাজদের (বিজেপি) ভালবাসি না। তাতে যদি আমাকে জেলে যেতে হয়, কী যায় আসে! বাংলাকে গুজরাট বানাতে দেব না। 

ভোটের প্রচার চলাকালীন কলকাতায় বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের মিছিল থেকেই বিদ্যাসাগরের মূর্তি ভাঙা হয়েছিল বলে আগেই অভিযোগ জানিয়েছিলেন মমতা। মঙ্গলবার হেয়ার স্কুলের মাঠে বিদ্যাসাগরের মূর্তি পুনঃস্থাপনের অনুষ্ঠানে মমতা এসব কথা বলেন। 

এসময় অমিত শাহকে দোষারোপ করে বলেন, এখন যিনি স্বরাষ্ট্রমন্ত্রী, তারই মিছিল ছিল সে দিন। কেন সে দিন বিশৃঙ্খলা করলেন? কেন বিদ্যাসাগরের মূর্তি ছুড়ে ফেলে দিয়েছিলেন? সব তথ্যপ্রমাণ আছে আমাদের কাছে। আপনারাই করেছেন সব। 

গেরুয়া পোশাক পরা ‘দুষ্কৃতী’রা এই ঘটনার নেপথ্যে ছিলেন বলে অভিযোগ করে মমতা বলেন, সবার দ্বারা গেরুয়া হয় না। যারা গেরুয়াকে সম্মান দিতে পারে তারাই তা পরার যোগ্য।

মমতা বলেন, বিজেপি সব ক’টি সংস্থাকে কিনে নিয়েছে। আদালত নিয়েও আমি কিছু বলছি না। যে যে জায়গায় বিচার পাওয়া দরকার, সবই যদি বন্ধ হয়ে যায়, মানুষ কোথায় গিয়ে দাঁড়াবে?

বিজেপি নেতা মুকুল রায়ের অবশ্য দাবি, মূর্তি কারা ভেঙেছে, তা কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা তদন্ত করলেই প্রমাণ হবে। এ কথা আমরা আগাগোড়াই বলে আসছি।
সূত্র: আনন্দবাজার পত্রিকা

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য