শিরোনাম
প্রকাশ : ১ মার্চ, ২০২১ ০২:৩০
আপডেট : ১ মার্চ, ২০২১ ১১:০২
প্রিন্ট করুন printer

কলকাতায় বাম-কংগ্রেসের সমাবেশে নজর কাড়লেন আব্বাস সিদ্দিকী

অনলাইন ডেস্ক

কলকাতায় বাম-কংগ্রেসের সমাবেশে নজর কাড়লেন আব্বাস সিদ্দিকী

কলকাতায় চমক দেখা গেল রবিবার দুপুরে। বিধানসভা নির্বাচনের আগে বাম-কংগ্রেস জোট এবং তাদের নতুন সঙ্গী ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট (আইএসএফ) রবিবার কলকাতা ক্রিকেট প্যারেড গ্রাউন্ডে আয়োজন করেছিল নির্বাচনী সমাবেশ।

যদিও একের পর এক নির্বাচনে তৃণমূলের কাছে হারতে হারতে বাম কংগ্রেসের জোট তলানিতে এসে ঠেকেছে। রবিবারের ব্রিগেডের সমাবেশ থেকে বাম কংগ্রেস নেতারা হুংকার দিলেন, বিকল্প চায়। পশ্চিমবঙ্গে এবারের নির্বাচন বলতে গেলে তৃণমূল আর বিজেপির লড়াই। আইএসএফ ঘোষণা দিলো তারাও এ লড়াইয়ে শামিল।

রবিবারের সমাবেশে ছিলেন বামনেতা বিমান বোস, মোহাম্মদ সেলিম সূর্যকান্ত মিশ্র কংগ্রেসের রাজ্য সভাপতি অধীর চৌধুরী কিন্তু সবাইকে ছাপিয়ে গেলেন সদ্য রাজনীতিতে পা রাখা আইএসএফ নেতা আব্বাস সিদ্দিকী।

ভোটের আগে বাম-কংগ্রেসের ব্রিগেড সমাবেশের অন্যতম চমক ছিল ধর্মনিরপেক্ষ জোটে আইএসএফের যোগদান। এদিন মঞ্চে আইএসএফ প্রধান আব্বাস উঠতে না উঠতেই জনতার উচ্ছ্বাস, অভিবাদন। তাঁকে সমাদরে চেয়ার পর্যন্ত এগিয়ে দিলেন সিপিএম নেতা মহম্মদ সেলিম। মঞ্চে ওঠা মাত্রই চারধারে স্লোগান উঠল ভাইজান, ভাইজান। নিজের বক্তব্যে আব্বাস সরাসরি মমতা বন্দ্যোপাধ্যায় এবং বিজেপির বিরুদ্ধে আক্রমণ শানালেন।

আসন্ন বিধানসভা নির্বাচনকে স্বাধীনতা যুদ্ধের সঙ্গে তুলনা করলেন আইএসএফ প্রধান আব্বাস সিদ্দিকি। জোট নিয়ে প্রথম দিকে যতই জট থাকুক, পরবর্তীতে তা মসৃণ ভাবেই এগিয়েছে। সে কারণেই ব্রিগেডের মঞ্চ থেকে জোটের মূল নিয়ন্ত্রকদের ধন্যবাদ দিলেন আইএসএফ প্রধান আব্বাস সিদ্দিকী।

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর