২৭ নভেম্বর, ২০২৩ ০২:২৬

এক বছর পর চুরি হওয়া ফোন উদ্ধার করে দিল পশ্চিমবঙ্গ পুলিশ!

দীপক দেবনাথ, কলকাতা

এক বছর পর চুরি হওয়া ফোন উদ্ধার করে দিল পশ্চিমবঙ্গ পুলিশ!

বছর খানেক আগে পশ্চিমবঙ্গের তীর্থস্থান বেলুড়মঠে বেড়াতে গিয়ে নিজের মোবাইল ফোন হারান এক বাংলাদেশি নাগরিক (পশ্চিমবঙ্গে তার শ্বশুর বাড়ি)। এরপরই হাওড়া জেলার বালি থানায় একটি নিখোঁজ ডায়েরি করেছিলেন তিনি। যদিও মোবাইল পাওয়ার আশা কার্যত ছেড়েই দিয়েছিলেন ওই নারী। তবে প্রায় এক বছরের চেষ্টায় হারিয়ে যাওয়া সেই মোবাইল উদ্ধার করে দিল পুলিশ। 

ঢাকার বাসিন্দা শিমুরানী দাস গত ২০২২ সালের ১২ জুলাই হুগলী নদীর তীরে হাওড়া জেলার বেলুড় মঠে বেড়াতে যান। সাথে ছিলেন পরিবারের অন্য সদস্যরা। কিন্তু সেখান থেকেই তার মোবাইল ফোনটি হারিয়ে যায়। হারিয়ে যাওয়াতে মোবাইলে থাকা সব রকম ডকুমেন্টসও হারিয়ে ফেলেন তিনি। রবিবার ওই নারীর হাতে তার হারিয়ে যাওয়া মোবাইলটি তুলে দেন হাওড়া পুলিশ কমিশনারেটের ডেপুটি কমিশনার (উত্তর) ড. জর্জ অ্যালেন। এসময় সেখানে উপস্থিত ছিলেন বালি থানার পুলিশ কর্মকর্তারাও। 

শিমুরানী দাস জানান, '২০২২ সালের দোল পূর্ণিমার দিন আমি বেলুড় মঠে আসি। ওই দিনই মন্দির প্রাঙ্গণ থেকে আবার মোবাইলটি চুরি যায়। মোবাইলের মধ্যে আমার ই-ভিসা, পাসপোর্ট সম্পর্কিত সমস্ত নথি ছিল। পাসওয়ার্ড মনে না থাকায় আমি আমার মেইল আইডি, ফেসবুক কোন কিছু খুলতে পারিনি। স্বাভাবিকভাবেই সেই সময় প্রচণ্ড অসুবিধার মধ্যে পড়তে হয়। এমনকি আমার বাংলাদেশ যাওয়া তিন মাস পিছিয়ে দিতে হয়। পরে আমার আত্মীয় সহায়তায় সিম তুলে অন্য একটা মোবাইল সংগ্রহ করি।' 

জানা গেছে ঢাকার বাসিন্দা শিমুরানী দাস ২০১৩ সালে পশ্চিমবঙ্গের বিষ্ণুপুরের বাসিন্দা প্রদীপ করের সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হন। যদিও বিয়ের পর প্রায় এক দশক কেটে গেলেও শিমু দাস এখনো পর্যন্ত ভারতের নাগরিকত্ব পাননি। ফলে পাসপোর্ট ও ভিসা নিয়েই তাকে ভারতে স্বামীর কাছে থাকতে হয়। আর ভারতে থাকাকালীন অবস্থাতেই তার মোবাইলটি হারিয়ে যায়। হারিয়ে যাওয়া মোবাইলের সন্ধান পেয়েই বালি থানার তরফে যোগাযোগ করা হয় প্রদীপ করের সাথে। তার হোয়াটসঅ্যাপ মেসেজ করে বিষয়টি জানানো হয়। এরপরই এদিন পরিবারের হাতে তুলে দেওয়া হয় সেই মোবাইল। 

শিমু বলেন 'মোবাইল হারিয়ে যাওয়া তিন মাস পর থেকে আমি আশা ছেড়ে দিয়েছিলাম। কিন্তু এই দিন মোবাইল পেয়ে আমি খুব খুশি তাছাড়া বালি থানার কর্মকর্তাদের যে আন্তরিকতা দেখলাম সেটা আমায় আপ্লুত করেছে।' 


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর