বুধবার, ৩ সেপ্টেম্বর, ২০১৪ ০০:০০ টা
ছাত্রলীগ কর্মীকে ট্রেন থেকে ফেলে হত্যা

বিচার দাবি পরিবারের মামলার প্রস্তুতি

চট্টগ্রামের লোহাগাড়া ছাত্রলীগের কর্মী তৌকির ইসলামকে (১৯) ঢাকায় সমাবেশ শেষে ফেরার পথে ট্রেন থেকে ফেলে হত্যার  ঘটনায় তার পরিবার ঘটনা পর্যবেক্ষণ করছে। সেই সঙ্গে উপজেলায় ছাত্রলীগের বিদ্যমান বিভক্তির বিষয়টিও গুরুত্ব দিচ্ছে। এর পরই অবস্থা বুঝে মামলা করবে তার পরিবার।
নিহত তৌকিরের খালাত ভাই মো. কামাল উদ্দিন গতকাল বলেন, আমরা রাতে পারিবারিকভাবে বৈঠক করে মামলার ব্যাপারে সিদ্ধান্ত নেব। তবে আমরা চাই এ হত্যাকাণ্ডের বিচার হোক। এটাই আমাদের একমাত্র দাবি। তিনি বলেন, এখন উপজেলা ছাত্রলীগে আছে নানা বিভক্তি। সুতরাং কেউ ইচ্ছাকৃতভাবে এ ঘটনা ঘটিয়েছে কিনা তাও আমরা বিশ্লেষণ করছি। এর পরই আমরা মামলার ব্যাপারে সিদ্ধান্ত নেব।  ছাত্রলীগ দক্ষিণ জেলার বিলুপ্ত কমিটির আহ্বায়ক (ভারপ্রাপ্ত) সালাউদ্দিন সাকী বলেন, নিহত ছাত্রলীগ কর্মী তৌকিরের পরিবার এ ব্যাপারে মামলা করতে পারে। তবে গতকাল রাত পর্যন্ত মামলা হয়নি। আমি এখন ঢাকায়। আহত তিন কর্মীকে চিকিৎসা দিয়ে চট্টগ্রামে পাঠিয়েছি।

প্রসঙ্গত, ঢাকায় ছাত্রলীগের ছাত্রসমাবেশ থেকে ফেরার পথে লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের কর্মী তৌকির ইসলামকে ট্রেন থেকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া হয় বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় ছাত্রলীগের আরও তিন কর্মী আহত হন। আহতরা হলেন একই ইউনিয়নের দর্জিপাড়ার মোর্শেদুল আলম নিবিল (২২), ডলুকূলের মাইশা হোসেন রিসন (১৯) ও মল্লিক  ছোবহানের পুত্র শাহেদ হোসেন (১৯)। নিহত তৌকির লোহাগাড়া উপজেলার আমিরাবাদ ইউনিয়নের মল্লিক ছোবহান হাজিপাড়ার আবদুর রশিদের পুত্র।  
 

সর্বশেষ খবর