শুক্রবার, ৪ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

নেতা-কর্মীদের চাঙ্গা রেখেছি

-মুহা. সাদেক কুরাইশী

নেতা-কর্মীদের চাঙ্গা রেখেছি

ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সভাপতি মুহা. সাদেক কুরাইশী বলেছেন, করোনা সংক্রমণের শুরু থেকেই ঠাকুরগাঁও আওয়ামী লীগ অসহায় মানুষের পাশে আছে। ঠাকুরগাঁও-১ আসনের এমপি রমেশ চন্দ্র সেন দেড় লাখ মানুষের ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন। সাংগঠনিক কার্যক্রমও সীমিত আকারে চলছে। পরিস্থিতি স্বাভাবিক হলে আগের মতো কার্যক্রম শুরু হবে।

তিনি বলেন, কাউন্সিলের মাধ্যমে ওয়ার্ড থেকে শুরু করে জেলা পর্যন্ত বিভিন্ন কমিটি গঠন প্রক্রিয়া চলছে। জেলা আওয়ামী লীগের কমিটি গঠিত হয়েছে। কিন্তু মহামারীর কারণে জেলা কমিটি পূর্ণাঙ্গভাবে গঠন করা না হলেও কেন্দ্রীয় কার্যক্রম বন্ধ থাকায় তালিকা পাঠানো হয়নি। এবার জেলা কমিটিতে ত্যাগী নেতা-কর্মীরাই স্থান পেয়েছেন। বাংলাদেশ প্রতিদিনের সঙ্গে ঠাকুরগাঁওয়ে করোনাকালের রাজনীতি নিয়ে আলাপকালে মুহা. সাদেক কুরাইশী এসব কথা বলেন। তিনি বলেন, জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো আছে। রাজনৈতিক প্রতিহিংসা নেই। রাজনৈতিক মামলা- মোকদ্দমা নেই। মারামারি-সংঘাত, চাঁদাবাজি, দখলবাজি, টেন্ডারবাজি নেই। এ অবস্থা যাতে বজায় থাকে আওয়ামী লীগ সেভাবে কাজ করছে। মুহা. সাদেক কুরাইশী বলেন, প্রধানমন্ত্রী আমাকে ২০১৯ সালে সভাপতির দায়িত্ব দিয়েছেন। এরপর থেকে জেলার প্রতিটি ইউনিয়নে সভা-সমাবেশ, মতবিনিময় সভার মাধ্যমে দলীয় ঐক্য ও শৃঙ্খলা নিশ্চিত করা এবং নেতা-কর্মীদের চাঙ্গা করার কাজ অব্যাহত রেখেছি।

 এই সরকারের আমলে জেলার গ্রাম গঞ্জ শহরের আনাচে-কানাচে সব রাস্তাঘাট পাকা ও বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসার ব্যাপক উন্নয়ন হয়েছে যা আগে দেখা যায়নি। গত বছরের ৬ ডিসেম্বর জেলা সম্মেলনে স্থানীয় এমপি রমেশ চন্দ্র সেনের সমর্থনপুষ্ট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মুহা. সাদেক কুরাইশী সভাপতি নির্বাচিত হন। তবে কেন্দ্রীয় কমিটি এখনো এই কমিটির অনুমোদন না দিলেও দলীয় কর্মকা-ে বিশেষ করে তৃণমূলের কাউন্সিলগুলোর অধিকাংশই সফলভাবেই শেষ করেছে তারা। সম্মেলনে শীর্ষ পদগুলো জেলার ত্যাগী নেতাদেরই দেওয়া হয়েছে। তাতে এক গ্রুপ একটু বেশি খুশি হলেও অন্য গ্রুপটি অনেকটাই কোণঠাসা। ছোটখাটো রেষারেষি সত্ত্বেও এগিয়ে চলছে দল। জেলার রাজনৈতিক সচেতন মহলের মতে, কিছু ভুল বোঝাবুঝি থাকলেও দল ক্রমেই সাংগঠনিকভাবে শক্তিশালী হচ্ছে। জেলা আওয়ামী লীগের সভাপতি দলের একটি বড় অংশকে দীর্ঘ সময় সঙ্গে রেখে নিজের সাংগঠনিক দক্ষতার পরিচয় দিয়ে আসছেন। সব মিলিয়ে জেলার রাজনীতির মাঠ এখন পুরোটাই আওয়ামী লীগের দখলে। ঠাকুরগাঁওয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে পরাজিত করে বিপুল ভোটে বিজয়ী হন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন।

সর্বশেষ খবর