শনিবার, ৫ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

সাংবাদিক জুলহাস হত্যায় পাঁচজনের বিরুদ্ধে মামলা

ধামরাই (ঢাকা) প্রতিনিধি

ধামরাই প্রেস ক্লাবের সহ-সভাপতি ও বিজয় টেলিভিশনের স্থানীয় প্রতিনিধি জুলহাস উদ্দিন হত্যায় মামলা হয়েছে। নিহতের বোন রিনা আক্তার ঘটনাস্থল থেকে আটক শাহীন ও মোয়াজ্জেম হোসেনসহ পাঁচজনের বিরুদ্ধে ধামরাই থানায় হত্যা মামলা করেছেন। এদিকে, সাংবাদিক জুলহাস উদ্দিন হত্যার প্রতিবাদে গতকাল ধামরাই প্রেস ক্লাবের সাংবাদিকরা মানববন্ধন করেন। এ সময় হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান এবং সব আসামি গ্রেফতারে ২৮ ঘণ্টার আল্টিমেটাম দেন।

 ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপক চন্দ্র সাহা বলেন, হত্যায় জড়িত সাংবাদিক জুলহাস উদ্দিনের দ্বিতীয় স্ত্রীর সাবেক স্বামী শাহিন ও তার বন্ধু মোয়াজ্জেমকে আটক করা হয়েছে। তাদের কাছ থেকে হত্যায় ব্যবহৃত ছুরি জব্দ করেছে পুলিশ। এ হত্যায় আরও কেউ জড়িত

রয়েছেন কিনা তা তদন্ত সাপেক্ষে গ্রেফতার করা হবে। এলাকাবাসী ও নিহতের স্বজনরা জানান, জুলহাস উদ্দিন ছাত্রাবস্থায় পাশের চারিপাড়া গ্রামের তুলা মিয়ার মেয়ে সোমা আক্তারের সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল। প্রায় ১০ বছর আগে সোমার বিয়ে হয় মানিকগঞ্জ সদর থানার বারাহিরচর গ্রামের শাহিনের সঙ্গে। এদিকে জুলহাস উদ্দিনও অন্যত্র বিয়ে করেন। পূর্বের সম্পর্কের সূত্র ধরে পাঁচ বছর আগে সোমা আক্তার স্বামী শাহিনকে তালাক দিয়ে জুলহাসকে বিয়ে করেন। এরই জেরে এ হত্যাকান্ডের ঘটনা ঘটতে পারে বলে মনে করেন তারা। উল্লেখ্য, বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে জুলহাস উদ্দিন মানিকগঞ্জ থেকে যাত্রীবাহী বাসে এসে ধামরাইয়ের বারবাড়িয়া বাসস্ট্যান্ডে নামেন। এ সময় একই বাস থেকে নামেন জুলহাসের দ্বিতীয় স্ত্রীর স্বামী শাহিন ও তার বন্ধু মোয়াজ্জেম। বাস থেকে নেমেই তারা পূর্বপরিকল্পিতভাবে জুলহাস উদ্দিনের গলায় ছুরি চালায়। এতে জুলহাস মাটিতে লুটিয়ে পড়লে তারা বুকের ওপর উঠে পেটে ও বুকে উপর্যুপরি ছুরিকাঘাত করে। এ সময় স্থানীয়রা ধাওয়া দিয়ে তাদের দুজনকেই আটক করে পুলিশে সোপর্দ করেছেন। প্রতিবাদে মানববন্ধন : জুলহাস উদ্দিনের হত্যা ও হত্যার পরিকল্পনাকারীদের গ্রেফতারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে মানববন্ধন করেছেন ধামরাই, সাভার ও আশুলিয়ার সাংবাদিকরা। গতকাল দুপুরে ধামরাই প্রেস ক্লাবের আয়োজনে এ মানববন্ধনে অংশ নিয়ে ধামরাই পৌরসভার মেয়র গোলাম কবির হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর