রবিবার, ১৫ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

নাফ নদে গোলাগুলিতে মাদক কারবারি নিহত

ইয়াবা ও অস্ত্র উদ্ধার

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজারের টেকনাফের নাফ নদে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের সঙ্গে গোলাগুলিতে এক মাদক কারবারি নিহত হয়েছেন। এ সময় দুই বিজিবি সদস্য আহত হন।

গতকাল ভোর রাতে টেকনাফের নাফ নদের ১ নম্বর স্লুইস গেট এলাকায় এ গোলাগুলির ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে ২ লাখ ১০ হাজার পিস ইয়াবা, একটি দেশি অস্ত্র ও বন্দুকের দুই রাউন্ড খালি খোসা উদ্ধার করা হয়। তবে নিহত ব্যক্তির পরিচয় নিশ্চিত করতে পারেনি বিজিবি।

টেকনাফ ২ নম্বর বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, নাফ নদে স্পিডবোট নিয়ে বিজিবির বিশেষ দল টহল দেওয়ার সময় দেখতে পায়, একটি কাঠের নৌকায় করে তিন ব্যক্তি মিয়ানমারের জলসীমা অতিক্রম করে বাংলাদেশে প্রবেশ করছেন। এ সময় টহলরত বিজিবি সদস্যরা তাদের চ্যালেঞ্জ করলে চোরাকারবারিরা বিজিবি সদস্যদের লক্ষ্য করে অতর্কিতভাবে গুলি করতে থাকে। আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি করে। এ সময় দুজন ইয়াবা কারবারি নাফ নদীতে ঝাঁপ দিয়ে মিয়ানমার সীমান্তে চলে যায়। পরে ঘটনাস্থল তল্লাশি করে গুলিবিদ্ধ অবস্থায় একজনকে নৌকাসহ উদ্ধার করে বিজিবি সদস্যরা। গুলিবিদ্ধ ব্যক্তিকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহত ব্যক্তির পরিচয় পাওয়া যায়নি। আহত দুই বিজিবি সদস্যকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। নিহত ব্যক্তির মৃতদেহ টেকনাফ মডেল থানার মাধ্যমে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়। এ ব্যাপারে আইনি ব্যবস্থা নেওয়ার প্রস্তুতি চলছে।

সর্বশেষ খবর