রবিবার, ৩ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

আট মাসে সর্বনিম্ন শনাক্ত

মৃত্যু আরও ২৩, আক্রান্ত ৬৮৪

নিজস্ব প্রতিবেদক

আট মাসে সর্বনিম্ন শনাক্ত

দেশে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনাভাইরাস শনাক্ত হয়েছে ৬৮৪ জনের শরীরে। এ নিয়ে এখন পর্যন্ত শনাক্ত হলেন ৫ লাখ ১৫ হাজার ১৮৪ জন। গতকাল স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে গত ৪ মে শনাক্ত হয়েছিলেন ৬৮৮ জন এবং ৯ মে শনাক্ত হন ৬৩৬ জন। অর্থাৎ গত ৯ মে বা প্রায় আট মাস পর এত কম রোগী শনাক্ত হলো।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৩ জন এবং এখন পর্যন্ত মারা গেছেন ৭ হাজার ৫৯৯ জন। গত এক দিনে যারা মারা গেছেন, তাদের মধ্যে ১৭ জন পুরুষ আর ছয়জন নারী। তারা প্রত্যেকেই হাসপাতালে মারা গেছেন। তাদের মধ্যে ১১ জনের বয়স ছিল ৬০ বছরের বেশি, সাতজনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, দুজনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে, দুজনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে এবং একজনের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে ছিল। মৃতদের মধ্যে ১৪ জন ঢাকা বিভাগের, তিনজন রংপুর বিভাগের, দুজন করে মোট চারজন চট্টগ্রাম ও ময়মনসিংহ বিভাগের, একজন করে মোট দুজন রাজশাহী ও খুলনা বিভাগের বাসিন্দা ছিলেন। স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, মৃতদের মধ্যে ১২ জন কভিডসহ অন্যান্য দীর্ঘমেয়াদি রোগে আক্রান্ত ছিলেন। স্বাস্থ্য অধিদফতরের হিসাবে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ৯৬৪ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। তাতে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ৪ লাখ ৫৯ হাজার ৬২০ হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৯ হাজার ৫০৯টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৯ হাজার ৭০১টি। এখন পর্যন্ত ৩২ লাখ ৪৯ হাজার ৪০২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৭ দশমিক ৫ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৫ দশমিক ৮৫ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ২১ শতাংশ এবং মৃত্যু হার ১ দশমিক ৪৮ শতাংশ।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর