শনিবার, ১৯ জুন, ২০২১ ০০:০০ টা
বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনা

চট্টগ্রামে বাসের চাপায় ঝরল পাঁচ প্রাণ

প্রতিদিন ডেস্ক

ছুটির দিন হলেও গতকাল বেপরোয়া যান চালনার কারণে দেশের বেশ কয়েক স্থানে হতাহতের ঘটনা ঘটেছে। শুধু চট্টগ্রামেই বাসের চাপায় প্রাণ হারিয়েছেন পাঁচজন। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো বিবরণ-

চট্টগ্রাম : চট্টগ্রামে বাসের বেপরোয়া গতি কেড়ে নিয়েছে পাঁচ প্রাণ। আহত হয়েছেন কমপক্ষে ২৩ জন। গতকাল দুপুরে নগরীর কর্ণফুলী ও ইপিজেড এলাকায় এ ঘটনা ঘটে।

সিএমপির কর্ণফুলী থানার ওসি দুলাল মাহমুদ বলেন, দুপুরে কলেজবাজার এলাকায় পটিয়াগামী বিআরটিসির একটি বাস সিএনজি ট্যাক্সিকে ‘ওভারটেক’ করতে গিয়ে রাস্তার অন্য লেনে চলে যায়। এ সময় পটিয়া থেকে ছেড়ে আসা একটি মিনিবাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে নুরুল আবছার ও অজ্ঞাতনামা এক কিশোর নিহত হয়। আহত হয়েছেন কমপক্ষে ২২ জন। আহতদের চমেক হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। সিএমপির ইপিজেড থানার ওসি উৎপল বড়ুয়া জানান, বেলা ১২টায় একটি বাস রাস্তার পাশে দাঁড়ানো

  রিকশাভ্যানকে চাপা দেয়। এরপর চালক বাস নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে আরও দুই পথচারী চাপা পড়েন। এ সময় ভ্যানচালক রেজাউল করিম (৪৫), পথচারী আরফা বেগম (২৪) ও তার ভাগ্নি আয়েশা আকতার মিম (৮) ঘটনাস্থলেই নিহত হন। এ ঘটনায় মিমের মা-ও মারাত্মকভাবে আহত হয়েছেন। স্থানীয় লোকজন বাসচালককে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছেন। পুলিশ বাসটি জব্দ করে থানায় নিয়ে গেছে।

ব্রাহ্মণবাড়িয়া : কুমিল্লা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার কালামুড়িয়া এলাকায় দায়িত্ব পালনের সময় পিকআপের চাপায় পুলিশের উপপরিদর্শক (এসআই) গোলাম মোস্তফা (৫৭) নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত গোলাম মোস্তফা কসবা থানার উপপরিদর্শক (এসআই) ছিলেন। তিনি ফেনীর ফুলগাজী উপজেলার করইয়া গ্রামের মৃত আলী আজমের ছেলে। তার এক ছেলে ও এক মেয়ে রয়েছে। পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাতে কুমিল্লা-সিলেট মহাসড়কের কসবা উপজেলার কালামুড়িয়া থেকে কুটি পর্যন্ত এলাকার টহলে বের হন এসআই গোলাম মোস্তফা। এ সময় তার সঙ্গে দুজন কনস্টেবল ও একজন চালক ছিলেন। রাত সাড়ে ১০টার দিকে মহাসড়কের কসবা উপজেলার শেষ প্রান্ত কালামুড়িয়া সেতু এলাকায় যান। দায়িত্ব পালন করতে সেতু-সংলগ্ন সড়কের এক পাশে গাড়ি থামিয়ে তারা অবস্থান করেন। সে সময় টহল দলে থাকা পুলিশের অন্য সদস্যরা গাড়িতে অবস্থান করছিলেন। একটি ফোন আসায় গাড়ি থেকে নেমে রাস্তায় দাঁড়িয়ে গোলাম মোস্তফা মুঠোফোনে কথা বলছিলেন। সে সময় দ্রুতগতিতে আসা কুমিল্লা অভিমুখী একটি পিকআপ তাকে চাপা দিয়ে পালিয়ে যায়।

ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মির্জা সাইফ জানান, হাসপাতালে আনার পর চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনি মাথায় ও ডান পায়ে আঘাত পেয়েছেন।

চট্টগ্রাম : চট্টগ্রাম নগরের আখতারুজ্জামান ফ্লাইওভারে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ডের সঙ্গে ধাক্কা লেগে মো. তামিম (২০) নামে এক যুবক নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাত ১১টার দিকে ফ্লাইওভারের জিইসি মোড়-সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তামিম হাটহাজারী উপজেলার কাটিরহাট এলাকার বাসিন্দা মো. শাহ আলমের ছেলে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক (এএসআই) শীলব্রত বড়ুয়া জানান, রাত সাড়ে ১১টার দিকে ফ্লাইওভারে সড়ক দুর্ঘটনায় আহত এক তরুণকে হাসপাতালে আনে স্বজনরা। পরে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

হালুয়াঘাট (ময়মনসিংহ) : ময়মনসিংহের হালুয়াঘাটে বাসের চাকায় পিষ্ট হয়ে শানজিল (২২) নামে এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। গতকাল দুপুর  ২টার দিকে হালুয়াঘাট-ময়মনসিংহ আঞ্চলিক সড়কে এ দুর্ঘটনাটি ঘটে। নিহত শানজিল একই উপজেলার ধারা ইউনিয়নের বীরগুছিনা গ্রামের মৃত মতিউর রহমানের পুত্র। স্থানীয়রা জানান, মোটরসাইকেল আরোহী শানজিল স্থানীয় ধারা বাজার এলাকা থেকে বাড়ি ফিরছিলেন। কাছাকাছি এলাকায় পৌঁছালে ঢাকা থেকে ছেড়ে আসা যাত্রীবাহী একটি বাস মোটরসাইকেলটিকে ধাক্কা দিলে সড়কেই পড়ে যান শানজিল। পরে যাত্রীবাহী বাসটি পেছন থেকে চাপা দিয়ে চলে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

জাবি : মোটরসাইকেল থেকে পড়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) পদার্থবিজ্ঞান বিভাগের ৪৬তম ব্যাচের (২০১৬-১৭ সেশন) শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস তৃষ্ণার মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টার দিকে রাজধানীর শমরিতা হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তৃষ্ণার সহপাঠীরা জানান, গত মঙ্গলবার বগুড়ায় মোটরসাইকেলের পেছন থেকে পড়ে আহত হন তৃষ্ণা। তার মাথায় আঘাত লাগে। পরে তাকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নেওয়া হয়। বুধবার উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় স্থানান্তর করা হয়।

রাঙামাটি : রাঙামাটি সড়ক দুর্ঘটনায় একজন স্কুল শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরও দুজন। নিহতের নাম ওপ্রুইচিং মারমা (১৮)। সে  বিলাইছড়ি উপজেলার ফারুয়া ইউনিয়নের মংবাচিং মারমার কন্যা। কাপ্তাই চিৎমরম উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্রী। গতকাল সকাল ১০টার দিকে রাঙামাটি রাজস্থলী-চন্দ্রঘোনা সড়কের বাঙ্গালহালিয়া শফিপুর এলাকায় এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী মো. ইসমাইল ও ইকবাল হোসেন জানান, মোটরসাইকেল (চট্ট-মেট্রো হ-১১-৫৪০৪) যোগে তিনজন রাঙামাটির রাজস্থলী উপজেলা থেকে বাঙ্গালহালিয়া বাজারের শফিপুর গ্রামের কুদুমছড়া আবাসিক এলাকায় পৌঁছালে পেছন দিক থেকে একটি চাঁদেরগাড়ি মোটরসাইকেলকে চাপা দেয়। এ সময় তারা তিনজন রাস্তায় ছিঁটকে পড়ে মোটরসাইকেল চালকসহ তিনজন গুরুতর আহত হন। স্থানীয়রা দ্রুত আহতদের উদ্ধার করে চন্দ্রঘোনা খ্রিস্টিয়ান মিশন হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক ওপ্রুইচিং মারমাকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসক।

সর্বশেষ খবর