রবিবার, ৪ জুলাই, ২০২১ ০০:০০ টা

অ্যাম্বুলেন্স-পিকআপ মুখোমুখি সংঘর্ষে নিহত ৫

বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনা

প্রতিদিন ডেস্ক

কঠোর লকডাউনের মধ্যেও গতকাল বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনা ও হতাহত ঘটেছে। এর মধ্যে টাঙ্গাইলে মাছবাহী পিকআপের সঙ্গে অ্যাম্বুলেন্সের মুখোমুখি সংঘর্ষে পাঁচজন নিহত ও পাঁচজন আহত হয়েছেন। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো বিবরণ-

টাঙ্গাইল : অ্যাম্বুলেন্স ও মাছবাহী পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে পাঁচজন নিহত ও পাঁচজন আহত হয়েছেন। তার মধ্যে একজন অন্তঃসত্ত্বা নারীও রয়েছেন। আহতদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতরা হলেন- চট্টগ্রামের আগ্রাবাদ এলাকার প্রবাসী মোর্শেদ আলমের স্ত্রী ফরিদা আক্তার (৩৫), তার মেয়ে মারিয়া (১৬), বড় বোন ফেরদৌসি আক্তার (৪৫), অ্যাম্বুলেন্সের চালক সাদ্দাম ও চালকের সহকারী জুয়েল। এ ঘটনায় আহত ফরিদার আরেক মেয়ে মাহি (৭), ভাতিজা মারুফ (১৮) ও পিকআপ ভ্যানের তিন আরোহীকে প্রথমে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়। গতকাল সকাল সাড়ে ৮টার দিকে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসসড়কের কালিহাতী উপজেলার হাতিয়ায় এ দুর্ঘটনা ঘটে। বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ইন্সপেক্টর ওসি (তদন্ত) সাহেদুল ইসলাম জানান, সকাল সাড়ে ৮টার দিকে হাতিয়ায় উত্তরাঞ্চল থেকে আসা ঢাকাগামী মাছবাহী একটি পিকআপ ভ্যানের সঙ্গে উত্তরাঞ্চলগামী অ্যাম্বুলেন্সের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই তিনজন নিহত হন। আহত হন সাতজন।

গাজীপুর : বেপরোয়া ট্রাকের চাপায় অটোরিকশা আরোহী গার্মেন্ট কর্মী, অটোরিকশা চালকসহ তিনজন নিহত ও তিনজন আহত হয়েছেন। পুলিশ   চালকসহ একটি ট্রাক আটক করেছে। গতকাল কোনাবাড়ী হাইওয়ে থানার ওসি মীর গোলাম ফারুক এ তথ্য জানিয়েছেন। নিহতরা হলেন বগুড়ার শেরপুর উপজেলার আশগ্রামের ইসমাইল হোসেনের ছেলে অটোরিকশা চালক নবাব আলী (৪০), গাইবান্ধা সদরের নাছিরাবাদ এলাকার নুর ইসলামের ছেলে জয়নাল আবেদীন (৩৪) ও দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার কালনি এলাকার দুলাল হোসেনের ছেলে রবিউল ইসলাম (২৫)। তার মধ্যে জয়নাল আবেদীন গাজীপুরের মৌচাক হাইড্রোক্সাইড কারখানার লিংকিং অপারেটর এবং রবিউল কোনাবাড়ী থানা এলাকার তুসুকা গার্মেন্ট কারখানায় কাজ করতেন। তারা সবই গাজীপুরের কালিয়াকৈর থানা এলাকায় বসবাস করতেন।

কোনাবাড়ী হাইওয়ে থানার ওসি মীর গোলাম ফারুক জানান, শুক্রবার রাত ৯টার দিকে টাঙ্গাইলগামী দুটি ট্রাক প্রতিযোগিতা করে বেপরোয়া গতিতে যাচ্ছিল। পথে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কালিয়াকৈরের মৌচাক পৌঁছলে একটি ট্রাকের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। এ সময় ট্রাকটি সামনে থাকা দুটি অটোরিকশাকে চাপা দেয়। এতে রিকশা দুটি দুমড়ে মুচড়ে যায়। এতে অটোরিকশার চালক নবাব আলী ও আরোহী জয়নাল আবেদীন ঘটনাস্থলেই নিহত হন।

নওগাঁ : মান্দায় সিমেন্ট-বোঝাই ও আমবাহী দুটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত ও তিনজন আহত হয়েছেন। গতকাল ভোরে নওগাঁ-রাজশাহী মহাসড়কের সতিহাট বাসস্ট্যান্ড এলাকার অদূরে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন রাজশাহীর বাঘা উপজেলার সুলতানপুর গ্রামের নিয়ামতের ছেলে খলিলুর রহমান (৩২) ও কুষ্টিয়ার শিবপুর উপজেলার সোহরাব হোসেনের ছেলে শরিফুল ইসলাম (৩০)। আহত তিনজনকে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তার মধ্যে দুজনের নাম-পরিচয় পওয়া গেছে। তারা হলেন যশোরের চৌগাছা উপজেলার মশিউরনগর এলাকার মিলন হোসেনের ছেলে রুবেল (৩২) ও ঝিনাইদহ সদর উপজেলার আরেফিন (২৫)। জানা গেছে, ভোররাতে নওগাঁ-রাজশাহী মহাসড়কের সতিহাট বাসস্ট্যান্ড এলাকার অদূরে সিমেন্টবাহী একটি ট্রাকের সঙ্গে আমবাহী মিনি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই খলিলুর রহমান ও শরিফুল ইসলাম মারা যান। বরিশাল : বাবুগঞ্জ উপজেলার রহমতপুরে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়ে যুবক হারুন খান (২৫) মারা গেছেন। গতকাল সকাল সাড়ে ৭টার দিকে বরিশাল-ঢাকা মহাসড়কের পাশে এ দুর্ঘটনা ঘটে। পথচারীরা তাকে শেরেবাংলা মেডিকেলে ভর্তি করলে সকাল সাড়ে ৯টার দিকে তার মৃত্যু হয়। হারুন খান উজিরপুর উপজেলার গুঠিয়া ইউনিয়নের পূর্ব নারায়ণপুর গ্রামের আক্কেল আলী খানের ছেলে। তিনি ঢাকায় একটি বেসরকারি কোম্পানির গাড়িচালক। স্বজনরা জানান, লকডাউনে হারুনের কোম্পানি বন্ধ থাকায় মোটরসাইকেলে বাড়ির উদ্দেশে শুক্রবার রাতে ঢাকা থেকে রওনা হন। বিষয়টি রাতে হারুন তার স্ত্রীর মুঠোফোনে কল করে জানান। এরপর তার সঙ্গে পরিবারের আর কারও যোগাযোগ হয়নি।