রবিবার, ২৫ জুলাই, ২০২১ ০০:০০ টা

গরিবের জন্য দুই শতাধিক স্থানে কোরবানি বসুন্ধরা এমডির

নিজস্ব প্রতিবেদক

গরিবের জন্য দুই শতাধিক স্থানে কোরবানি বসুন্ধরা এমডির

অসহায়, দুস্থ মানুষের সঙ্গে ঈদের আনন্দ ভাগ করে নিলেন বসুন্ধরা গ্র“পের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর। দেশের ২ শতাধিক স্থানে দুস্থ, অসহায় ও এতিমের মধ্যে কোরবানির পশুর গোশত বিতরণ করেন তিনি। প্রতি বছরের মতো এ বছরও গরিব ও অসহায় মানুষের মুখে হাসি ফোটাতে তুলনামূলকভাবে অসচ্ছল গ্রামে এ আয়োজন করা হয়। বসুন্ধরা সিমেন্ট ও বসুন্ধরা বিটুমিনের ডিলাররা এ মহৎ কাজে সার্বিকভাবে সহযোগিতা করেন।

উল্লেখ্য, কোরবানি পৃথিবীর অন্যতম প্রাচীন ইবাদত। প্রথম নবী আদম (আ.) থেকে শেষ নবী মুহাম্মদ (সা.) পর্যন্ত পৃথিবীর সব নবী ও রসুল কোরবানি করেছেন। বিদায় হজে মহানবী (সা.) আল্লাহর কৃতজ্ঞতা আদায়ের জন্য ১০০ উট কোরবানি করেন, যার ৬৩টি তিনি নিজে জবাই করেন আর বাকিগুলো হজরত আলী (রা.) জবাই করেন। (সুনানে তাহাবি, হাদিস ৬২৩৬)।

মহানবী (সা.) কোরবানির পশুর গোশত তিন ভাগ করে নিজে খেতেন, আত্মীয়দের এবং অসহায় মানুষের মধ্যে বিতরণ করতেন। আবদুল্লাহ ইবনে আব্বাস (রা.) থেকে বর্ণিত আছে, ‘রসুলুল্লাহ (সা.) তাঁর পরিবারকে কোরবানির এক-তৃতীয়াংশ আহার করাতেন, প্রতিবেশীদের এক-তৃতীয়াংশ আহার করাতেন আর ভিক্ষুকদের মধ্যে এক-তৃতীয়াংশ সদকা করতেন।’ (আল-মুগনি : ৯/৪৪৯)

সে নির্দেশনা মোতাবেক দুই শর বেশি স্থানে কোরবানি করেন বসুন্ধরা গ্র“পের এমডি।

সর্বশেষ খবর