শিরোনাম
প্রকাশ : রবিবার, ২৯ আগস্ট, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৮ আগস্ট, ২০২১ ২৩:২৮

মৃত্যু কমলেও বাড়ল সংক্রমণ

২৪ ঘণ্টায় শনাক্ত ৩ হাজার ৪৩৬, মৃত্যু ৮০

নিজস্ব প্রতিবেদক

মৃত্যু কমলেও বাড়ল সংক্রমণ
Google News

করোনাভাইরাস সংক্রমণে টানা ৬২ দিন শতাধিক মৃত্যুর পর দুই সংখ্যায় নেমেছে দৈনিক মৃত্যু। গতকাল সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৮০ জন, যা গত ২৬ জুনের পর এক দিনে সর্বনিম্ন মৃত্যু। তবে মৃত্যু কমলেও গত ২৪ ঘণ্টায় বেড়েছে সংক্রমণ হার। এই সময়ে ২৫ হাজার ১২৯ জনের নমুনা পরীক্ষায় ৩ হাজার ৪৩৬ জনের দেহে সংক্রমণ শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৩.৬৭ শতাংশ, যা আগের দিনের চেয়ে দশমিক ৮৯ শতাংশ বেশি।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যানুযায়ী, গতকাল পর্যন্ত দেশে মোট ১৪ লাখ ৮৯ হাজার ৫৮৯ জনের দেহে সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে মারা গেছেন ২৫ হাজার ৯২৬ জন। সুস্থ হয়েছেন ১৪ লাখ ৯ হাজার ২৩১ জন। গত ২৪ ঘণ্টায় মৃত ৮০ জনের মধ্যে ৪১ জন ছিলেন পুরুষ ও ৩৯ জন নারী। ৭৮ জন হাসপাতালে ও ২ জন বাড়িতে মারা গেছেন। সর্বোচ্চ ৩৪ জনের মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। এ ছাড়া ২১ জন চট্টগ্রাম, ১ জন রাজশাহী, ৯ জন খুলনা, ৪ জন বরিশাল, ৬ জন সিলেট, ৩ জন রংপুর ও ২ জন ময়মনসিংহ বিভাগে মারা গেছেন। জেলাভিত্তিক পর্যালোচনায় গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ২৫ জনের মৃত্যু হয়েছে ঢাকা জেলায়। দ্বিতীয় সর্বোচ্চ ৬ জনের মৃত্যু হয়েছে কুমিল্লা জেলায়। মৃত ৮০ জনের মধ্যে ৪৩ জন ছিলেন ষাটোর্ধ্ব, ২৩ জন পঞ্চাশোর্ধ্ব, ১২ জন চল্লিশোর্ধ্ব ও ২ জনের বয়স ছিল ৩১ থেকে ৪০ বছরের মধ্যে। গত ২৪ ঘণ্টায় করোনায় ৩১ বছরের কম বয়সী কেউ মারা যাননি।

গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় রাজশাহী বিভাগে শনাক্তের হার ৮ শতাংশের নিচে নামলেও রংপুর ও বরিশাল বিভাগে ছিল ১৮ শতাংশের ওপরে। এই সময়ে নমুনা পরীক্ষায় শনাক্তের হার ছিল যথাক্রমে রংপুর বিভাগে ১৮.৪৪ শতাংশ, বরিশাল বিভাগে ১৮.৩৮ শতাংশ, সিলেট বিভাগে ১৬.৪৫ শতাংশ, ঢাকা বিভাগে ১৪.১৮ শতাংশ, খুলনা বিভাগে ১৩.১৪ শতাংশ, চট্টগ্রাম বিভাগে ১২ শতাংশ, ময়মনসিংহ বিভাগে ১০.৮৫ শতাংশ ও রাজশাহী বিভাগে ৭.৫৫ শতাংশ।