শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

দিনাজপুরে জঙ্গি সন্দেহে আটক ৪২

দিনাজপুর প্রতিনিধি

জঙ্গি সন্দেহে দিনাজপুরে বিভিন্ন মসজিদে অভিযান চালিয়ে ৪২ জনকে আটক করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট। বৃহস্পতিবার দিবাগত রাতে দিনাজপুর সদর, বিরল ও বোচাগঞ্জ উপজেলার কয়েকটি মসজিদে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুজন সরকার। তবে কতজনকে আটক করা হয়েছে সুনির্দিষ্ট করে বলতে পারেননি। তিনি সাংবাদিকদের আরও বলেন, ‘ঢাকা থেকে অ্যান্টি টেররিজমের একটি ইউনিট বৃহস্পতিবার দিনাজপুর এসে রাতে বিভিন্ন মসজিদে অভিযান চালায়। স্থানীয়ভাবে আমাদের সহযোগিতা চেয়েছিল, আমরা আমাদের ফোর্স দিয়ে সহযোগিতা করেছি।’ এ বিষয়ে ঢাকা কাউন্টার টেররিজম ডিএমপির ডিসি সাংবাদিকদের জানান, গোপন তথ্যের ভিত্তিতে দিনাজপুরে অভিযান চালিয়ে ৪২ জনকে আটক করা হয়েছে। তাদের ঠিকানা এবং তাদের বিষয়ে যাচাই করার পর ব্যবস্থা নেওয়া হবে।

নাশকতা চালাতে বিভিন্ন জেলা থেকে তারা তাবলিগ জামাতের পরিচয়ে দিনাজপুর শহর ও আশপাশের কয়েকটি মসজিদে আশ্রয় নিয়েছিল বলে ধারণা আইন প্রয়োগকারী সংস্থার। গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার মধ্যরাত পর্যন্ত ওই অভিযান চালিয়ে তাদের আটক করে পুলিশ।

জানা যায়, বৃহস্পতিবার রাত ১১টার দিকে বহর নিয়ে সাঁড়াশি অভিযানে নামে পুলিশের বিশেষ দল। সাড়ে ১১টার দিকে জেলা সদরের শহরতলি শেখপুরা ইউনিয়নের বাইতুল ফালাহ জামে মসজিদ ও পাশের মেধ্যাপাড়া জামে মসজিদ ঘিরে ফেলেন আইন প্রয়োগকারী সংস্থার লোকেরা। এ সময় দুই মসজিদ থেকে ১৮ জনকে আটক করেন তারা। মহারাজা মোড় এলাকার বায়তুল ফালাহ জামে মসজিদের খাদেম আবদুর রাজ্জাক জানান, বৃহস্পতিবার সকাল ১০টায় এ মসজিদে তাবলিগ পরিচয় দিয়ে ২২ ব্যক্তি আসেন। তারা মসজিদে রাতযাপনের কথা জানান। দুপুরের আগেই ১০ জন অন্য স্থানে চলে যান। রাতে এশার নামাজ পড়ে তিনি বাড়িতে চলে আসেন। পরে শুনতে পান তাদের পুলিশ ধরে নিয়ে গেছে। এদিকে প্রায় একই সময়ে বিরল উপজেলার বাজার মসজিদে অভিযান চালিয়ে আরও ১৭ জন ও বোচাগঞ্জ জামে মসজিদ থেকে সাতজনকে আটক করে কাউন্টার টেররিজমের আরেকটি আভিযানিক টিম। এ ছাড়া বোচাগঞ্জে পুরাতন মসজিদে পৃথক অভিযানে আটক করা হয় সাতজনকে।

সর্বশেষ খবর