রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

সংক্রমণ বেশি রংপুরে কম বরিশালে

২৪ ঘণ্টায় শনাক্ত ৮১৮ মৃত্যু ২৫

নিজস্ব প্রতিবেদক

সংক্রমণ বেশি রংপুরে কম বরিশালে

করোনাভাইরাস সংক্রমণে গতকাল সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে ২৫ জনের মৃত্যু হয়েছে। নতুন রোগী শনাক্ত হয়েছে ৮১৮ জন। সারা দেশের নমুনা পরীক্ষায় শনাক্তের গড় হার ছিল ৪.৫৯ শতাংশ। তবে রংপুর বিভাগে শনাক্তের হার ছিল ৫.৫৭ শতাংশ, যা দেশের মধ্যে সর্বোচ্চ। এই সময়ে সর্বনিম্ন শনাক্তের হার ছিল বরিশাল বিভাগে ২.৬৩ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ১৭ হাজার ৮১৮ জনের নমুনা পরীক্ষায় ৮১৮ জনের দেহে সংক্রমণ ধরা পড়েছে। শনাক্তের হার ৪.৫৯ শতাংশ। গতকাল পর্যন্ত মোট রোগী শনাক্ত হয়েছে ১৫ লাখ ৫০ হাজার ৩৭১ জন। এর মধ্যে মারা গেছেন ২৭ হাজার ৩৯৩ জন। সুস্থ হয়েছেন ১৫ লাখ ১০ হাজার ১৬৭ জন। নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৫.৫৭ শতাংশ শনাক্তের হার ছিল রংপুর বিভাগে। এছাড়া ঢাকায় ৫.৩২ শতাংশ, সিলেটে ৪ শতাংশ, ময়মনসিংহে ৩.৭৫ শতাংশ, খুলনায় ৩.৭৪ শতাংশ, চট্টগ্রামে ৩.৬৬ শতাংশ, রাজশাহীতে ৩.৪৬ শতাংশ ও বরিশাল বিভাগে ২.৬৩ শতাংশ ছিল শনাক্তের হার।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ১৪ জন ছিলেন পুরুষ ও ১১ জন নারী। সবার মৃত্যু হয়েছে হাসপাতালে। সর্বোচ্চ ১১ জন মারা গেছেন ঢাকা বিভাগে। এছাড়া চট্টগ্রাম বিভাগে ৬ জন, খুলনা বিভাগে ৪ জন এবং সিলেট ও রংপুর বিভাগে ২ জন করে মারা গেছেন। রাজশাহী, বরিশাল ও ময়মনসিংহ বিভাগে গত এক দিনে কেউ করোনায় মারা যাননি। বয়স বিবেচনায় মৃত ২৫ জনের মধ্যে ১২ জন ছিলেন ষাটোর্ধ্ব, ৬ জন পঞ্চাশোর্ধ্ব, ৪ জন চল্লিশোর্ধ্ব, ২ জন ত্রিশোর্ধ্ব ও ১ জনের বয়স ছিল ২১ থেকে ৩০ বছরের মধ্যে।

সর্বশেষ খবর