বুধবার, ১০ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

যাত্রীদের থেকে বেশি ভাড়া নিলে কঠোর ব্যবস্থা : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যাত্রীদের থেকে পুনর্নির্ধারিত হারের চেয়ে বেশি ভাড়া আদায় করা যাবে না। অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে আজ থেকে ঢাকা মহানগরীতে বিআরটিএ’র মোবাইল কোর্ট পরিচালিত হবে। দেশব্যাপী মোবাইল কোর্ট পরিচালনার জন্য মাঠ পর্যায়ে নির্দেশনা দেওয়া হয়েছে।

বিভিন্ন পরিবহনে অধিক হারে ভাড়া আদায়ের অভিযোগের পরিপ্রেক্ষিতে গতকাল সচিবালয়ে তার দফতরে ব্রিফিংয়ে এসব কথা বলেন ওবায়দুল কাদের। অতিরিক্ত ভাড়া নিলেই মোবাইল কোর্টে শাস্তি দেওয়া হবে জানিয়ে মন্ত্রী বলেন, পরিবহন মালিক-শ্রমিকদের কেউ এটা করলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

ওবায়দুল কাদের বলেন, গণমাধ্যম দায়িত্বশীল ভূমিকা পালন করলেও দু-একটি গণমাধ্যম বিরূপ ও অপমানজনক সমালোচনা করছে, যা প্রত্যাশিত নয়। যাত্রীকল্যাণ সমিতি নামে একটি ভুয়া সংগঠনও বিষয়টি না জেনে না বুঝে যা নয় তা সমালোচনা করছে। তিনি প্রশ্ন রেখে বলেন, তাহলে পরিবহন ধর্মঘট অব্যাহত থাকলে সেটা কী জনগণের জন্য কল্যাণকর হতো?

বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, হাইওয়ে পুলিশ, জেলা পুলিশসহ সংশ্লিষ্ট সবাইকে এ বিষয়ে কার্যকর ভূমিকা পালনের আহ্বান জানান সড়ক পরিবহন মন্ত্রী। তিনি বলেন, বিএনপি আজকে সমালোচনা করছে। বিএনপির ৫ বছরে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি পেয়েছিল ৮ বার। আন্তর্জাতিক বাজারে দাম কম থাকলেও তারা দাম বাড়িয়েছিল। আওয়ামী লীগ গত ১৩ বছরে ৫ বার মূল্যবৃদ্ধি করলেও ৫ বার মূল্য হ্রাসও করেছে। বিএনপি মূল্য কমাতে পারেনি।

সর্বশেষ খবর