সোমবার, ২৯ নভেম্বর, ২০২১ ০০:০০ টা
নোয়াখালী জেনারেল হাসপাতাল

ডাক্তারকে মারধর ভাঙচুর আওয়ামী লীগ নেতা-কর্মীর, বিএমএর নিন্দা

নোয়াখালী প্রতিনিধি

২৫০ শয্যা নোয়াখালী জেনারেল হাসপাতালের ওষুধ ও চিকিৎসা সামগ্রী ক্রয়ের দরপত্রকে কেন্দ্র করে জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক শিহাব উদ্দিন শাহিনের নেতৃত্বে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. হেলাল উদ্দিনকে মারধর এবং ভাঙচুরের অভিযোগ উঠেছে। বিএমএ এ ঘটনার নিন্দা জানিয়েছে। হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা সৈয়দ মহিউদ্দিন আবদুুল আজিম জানান, গতকাল দুপুরে হাসপাতালের ওষুধ ও চিকিৎসা সামগ্রী ক্রয় সংক্রান্ত টেন্ডার নোটিস ক্রয় করতে আসেন জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক শিহাব উদ্দিন শাহিন ও তার অনুসারী একশ থেকে দেড়শ জন লোক। এ সময় তার লোকজন পুরো হাসপাতালে ভীতিকর পরিস্থিতি তৈরি করেন। তিনি নোটিস চাইলে প্রক্রিয়া শেষ করে নোটিস দিতে কিছুটা দেরি হলে তার ১০/১৫ জন লোক তত্ত্বাবধায়ককে মারধর করে, তারা অফিসের অন্যান্য কর্মচারীকেও মারধর করে। পরে শিহাব উদ্দিন শাহিন নোটিস নিয়ে চলে গেলে হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীরা হাসপাতালের প্রধান ফটক বন্ধ করে অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন।

অন্যদিকে অভিযোগ অস্বীকার করে জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহিন বলেন, নিয়ম অনুযায়ী দরপত্র ক্রয় করতে গেলে হাসপাতালের তত্ত্বাবধায়ক দরপত্র দিতে গড়িমসি করে। এতে  উভয়ের মধ্যে বাগবিতন্ডার সৃষ্টি হয়েছে মাত্র।

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) নোয়াখালী জেলা শাখার পক্ষ থেকে দফতর সম্পাদক ডা. মো. মাহবুবুর রহমান জানান, নোয়াখালী জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীনের প্রত্যক্ষ মদদে তার অনুসারী কর্তৃক ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. হেলাল উদ্দিনের ওপর সন্ত্রাসী হামলা ও তাকে লাঞ্ছিত করা হয়েছে। এর প্রতিবাদে এবং ঘটনার বিচার দাবিতে আজ সকাল ১০টা থেকে ডাক্তার ও নার্সরা কর্মবিরতি ও মানববন্ধন কর্মসূচি পালন করবেন। ঘটনার প্রতিবাদে গতকাল হাসপাতালের ডাক্তার, কর্মকর্তা-কর্মচারীরা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি শুরু করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন। তারা জেলা প্রশাসকের কাছে স্মারকলিপিও প্রদান করেন। পুলিশ সুপার শহিদুল ইসলাম জানান, এই ঘটনার সঙ্গে যে বা যারাই জড়িত থাকুক, আমাদের কাছে অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। কোনো ধরনের ছাড় দেওয়া হবে না।

সর্বশেষ খবর