শুক্রবার, ৩১ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

আরেক দফা পেছাল ডিসি সম্মেলন

নিজস্ব প্রতিবেদক

আবারও পিছিয়ে যাচ্ছে জেলা প্রশাসক (ডিসি) সম্মেলন। ১১ জানুয়ারি থেকে তিন দিন ডিসি সম্মেলন হওয়ার কথা থাকলেও আর হচ্ছে না। নতুন তারিখও এখনো চূড়ান্ত হয়নি। গতকাল সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত নতুন তারিখ নির্ধারণ করে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে মন্ত্রিপরিষদ বিভাগকে চিঠি দেওয়া হয়নি। খবর সংশ্লিষ্ট সূত্রের।

মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (জেলা ও মাঠ প্রশাসন অনুবিভাগ) মো. জিল্লুর রহমান চৌধুরী গতকাল সন্ধ্যায় বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘১১ জানুয়ারি সম্মেলন হচ্ছে না। নতুন তারিখ কবে জানাতে পারছি না। কারণ এখনো চিঠি পাইনি।’ নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তা বলেন, চলতি মাসের মধ্যেই সম্মেলন করতে চায় মন্ত্রিপরিষদ বিভাগ।

জানা গেছে, ১০ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস। ওই দিন ‘টুঙ্গিপাড়া : হৃদয়ে পিতৃভূমি’ শীর্ষক একটি বিশেষ অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য পূর্বনির্ধারিত ডিসি সম্মেলন ১১ জানুয়ারির পরিবর্তে ১৮ থেকে ২০ জানুয়ারি করার পরিকল্পনা করেছিল মন্ত্রিপরিষদ বিভাগ। তবে ১৬ থেকে ২১ জানুয়ারি পুলিশ সপ্তাহ পালিত হবে। রাজারবাগ পুলিশ লাইনস মাঠে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হবেন প্রধানমন্ত্রী। ফলে এই সময়ের মধ্যে ডিসি সম্মেলন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী সম্মতি দেবেন কি না এখনো নিশ্চিত নয়। তবে সম্মেলনের সব প্রস্তুতি চলমান রেখেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

 

সর্বশেষ খবর