মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

যে কোনো মুহূর্তে মানুষ রাজপথে নেমে আসবে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, যে কোনো মুহূর্তে ক্ষোভে ফেটে পড়া মানুষ সরকারের সিংহাসন উল্টে দিতে রাজপথে নেমে আসবে। তিনি বলেন, সরকারের অপকর্ম ও অপশাসনের মূলোৎপাটনে জনগণের ক্ষোভ এখন তীব্র থেকে তীব্রতর হচ্ছে। ভুয়া ও গায়েবি মামলা দায়ের এবং গ্রেফতার করাটা যেন বর্তমান সরকারের দৈনন্দিন কার্যতালিকায় স্থান পেয়েছে। গতকাল গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। মির্জা ফখরুল বলেন, কর্তৃত্ববাদী সরকার এখন পুরোপুরি ফ্যাসিবাদী কায়দায় দেশ শাসন শুরু করেছে। বিএনপি ও তার অঙ্গ-সহযোগী সংগঠনসহ বিরোধী দলের নেতা-কর্মীদের রাজনীতি থেকে সরিয়ে দিতে একের পর এক রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দেওয়া হচ্ছে। দেশকে বিরোধী দলশূন্য করতে বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো কারণ ছাড়াই মিথ্যা মামলা দিয়ে কারান্তরীণ করা হচ্ছে। তিনি সেনবাগ উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক ফখরুল ইসলাম রুবেলসহ গ্রেফতারকৃত নেতা-কর্মীদের নিঃশর্ত মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবি জানান।

জিয়ার জন্মবার্ষিকীতে কর্মসূচি : বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৬তম জন্মবার্ষিকী উপলক্ষে দুই দিনের কর্মসূচি নিয়েছে দলটি। কর্মসূচিতে রয়েছে- কাল ১৯ জানুয়ারি বুধবার বেলা ১১টায় শেরেবাংলা নগরে মরহুম জিয়াউর রহমানের কবরে ফাতেহা পাঠ ও পুষ্পার্ঘ্য অর্পণ। দলের কেন্দ্রীয় কার্যালয়সহ সারা দেশে দলীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন। কেন্দ্রীয়ভাবে ঢাকায় বেলা ২টায় রমনায় ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে আলোচনা সভা।

ড্যাব এবং বিএনপির পক্ষ থেকে চিকিৎসকরা ২০ জানুয়ারি সকাল ৯টা থেকে নয়াপল্টনের বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হবে। সারা দেশে বিভিন্ন পর্যায়ের ইউনিটসমূহ নিজেদের সুবিধানুযায়ী দিবসটি পালনের উদ্যোগ গ্রহণ করবে।

সর্বশেষ খবর