শুক্রবার, ১ এপ্রিল, ২০২২ ০০:০০ টা
নোয়াখালীতে বিক্ষোভ

গৃহবধূ কলি হত্যার বিচার দাবি

নোয়াখালী প্রতিনিধি

চট্টগ্রামের হালিশহরের শান্তিবাগে পুলিশের এসআই মো. মিজানুর রহমান জাবেদের বিরুদ্ধে স্ত্রী ফাতেমা আক্তার কলিকে হত্যার অভিযোগ উঠেছে। এ হত্যা ঘটনার প্রতিবাদ ও খুনির শাস্তি দাবিতে গতকাল কলির স্বজন ও অনুরাগীরা নোয়াখালী প্রেস ক্লাবের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন এবং ডিসি ও এসপি অফিসের সামনে বিক্ষোভ মিছিল করেছেন।

কলির স্বামী পুলিশের সহকারী উপ-পরিদর্শক মিজানুর রহমান জাবেদ। তিনি কলিকে নিয়ে চট্টগ্রামের হালিশহরে বাস করতেন। ২৫ মার্চ কলিকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ। শনিবার রাত ১১টায় চট্টগ্রাম থেকে লাশ গ্রামের বাড়ি নোয়াখালী সদরের কাদিরহানিফে আসে।

মানববন্ধন ও বিক্ষোভকালে কলির স্বজনরা ও এলাকাবাসী জানান, জাবেদ সদর উপজেলার বিনোদপুরের আর কলি কাদিরহানিফের বাসিন্দা। ২০১৪ সালে পারিবারিকভাবে তাদের বিয়ে হয়। তাদের এক ছেলে ও এক মেয়ে রয়েছে। পরিবারের সদস্যদের অভিযোগ, বিয়ের দুই-আড়াই বছর পর জাবেদ পরকীয়ায় জড়িয়ে পড়েন। কলিকে তিনি প্রায়ই মারধর করতেন। এ নিয়ে একাধিকবার পারিবারিক    বৈঠকও হয়েছে। স্বামীর পরকীয়া ও অবৈধ আয়ের বিরোধিতা করায় কলিকে তার স্বামী ও স্বামীর বন্ধু বাদশা হত্যা করেন। পরে আত্মহত্যা বলে প্রচার করেন এবং নিহতের স্বজনদের কাছে খবর পাঠান।

হত্যার বিষয়ে হালিশহর থানায় মামলা করেছেন কলির বাবা আহছান উল্যাহ্।

মানববন্ধনে স্বজনরা কলি হত্যার বিচার দাবিতে নানা স্লোগান দেন। তারা এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে জাবেদকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর