সোমবার, ২৫ জুলাই, ২০২২ ০০:০০ টা

অধ্যক্ষ লাঞ্ছনায় সেই কলেজ ১ মাস ৫ দিন পর খুলল

নড়াইল প্রতিনিধি

নড়াইলের মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে লাঞ্ছনার ঘটনায় ১ মাস ৫ দিন পর কলেজটি খুলেছে। গতকাল কলেজ খোলার প্রথমদিনে শিক্ষক-কর্মচারীরা উপস্থিত হলেও শিক্ষার্থীরা অনুপস্থিত ছিলেন। শুধু প্রশাসনিক কার্যক্রম চলেছে। এদিকে, লাঞ্ছনার শিকার অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাস কলেজে উপস্থিত হননি। তিনি ছুটিতে রয়েছেন বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

কলেজের শিক্ষকরা বলেন, এলাকার পরিবেশ এখন ভালো। আমরা আশা করছি, দু-একদিনের মধ্যে পুরোদমে পাঠদান শুরু হবে। দীর্ঘদিন পর কলেজ খোলায় আমরা খুশি।

এ ব্যাপারে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জুবায়ের হোসেন চৌধুরী বলেন,  মির্জাপুর ডিগ্রি কলেজে অনাকাক্সিক্ষত ঘটনার পর দীর্ঘদিন বন্ধ ছিল। আপাতত দ্বাদশ শ্রেণির ক্লাস চলবে। বাকি ক্লাসগুলো অল্পদিনের মধ্যেই শুরু হবে। পুলিশ ও কলেজ সূত্রে জানা গেছে, মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির ছাত্র রাহুল দেব রায় নিজের ফেসবুক আইডিতে ভারতের বির্তকিত রাজনৈতিক নেত্রী নূপুর শর্মার ছবি ব্যবহার করে লেখেন- ‘প্রণাম নিও বস নূপুর শর্মা, জয় শ্রীরাম’। এ ঘটনাকে কেন্দ্র করে গত ১৮ জুন বিক্ষুব্ধ জনতা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাস এবং শিক্ষার্থী রাহুল দেব রায়কে জুতার মালা পরিয়ে দেয়। এ ঘটনায় উত্তপ্ত পরিবেশ সৃষ্টি হলে ১৯ জুন থেকে কলেজটি বন্ধ করে দেওয়া হয়।

সর্বশেষ খবর