বুধবার, ৩১ আগস্ট, ২০২২ ০০:০০ টা

পানিতে ডুবে দুই বাংলাদেশির মৃত্যু নিউইয়র্কে

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

অবকাশ যাপনে গিয়ে নিউইয়র্কের একটি লেকের পানিতে ডুবে প্রাণ হারালেন দুই বাংলাদেশি। একই পরিবারের আরেকজন পানিতে না ডুবলেও ঘটনার আকস্মিকতায় জ্ঞান হারিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন।

সমুদ্রসংলগ্ন নিউইয়র্ক আপস্টেটে বেথেল টাউনের হোয়াইট লেকে ২৮ আগস্ট দুপুরে গোসল করার সময় পানিতে ডুবে দুজনের মৃত্যু হয়। তারা হলেন যুক্তরাষ্ট্রস্থ কুমিল্লা জেলার বরুরা উপজেলা অ্যাসোসিয়েশনের উপদেষ্টা নিউইয়র্ক সিটির বেলরোজের বাসিন্দা রুহুল আমিনের জামাতা আফরিদ হায়দার (৩৪) ও ছোট ছেলে বাছির আমীন (১৮)। এ ছাড়া রুহুল আমিনের ছোট মেয়ে নাসরিন আমীনকে (২১) গুরুতর অবস্থায় স্থানীয় গারনেট হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিউইয়র্ক সিটি থেকে ১২০ মাইল দূরে সুলিভান কাউন্টি দমকল বাহিনীর কর্মকর্তারা জানিয়েছেন, তিন ব্যক্তি ডুবে যাওয়ার সংবাদ পাওয়ার পরই ডুবুরিরা ঘটনাস্থলে গিয়ে তিনজনকে অচেতন অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। চিকিৎসকরা আপ্রাণ চেষ্টা চালিয়েও আফরিদ ও বাছিরকে বাঁচাতে পারেননি। নাসরিনের অবস্থা ২৯ তারিখে আশঙ্কাজনক ছিল বলে বরুরা উপজেলা সমিতির সম্পাদক বদরুল হক আজাদ বাংলাদেশ প্রতিদিনকে জানিয়েছেন। তিনি উল্লেখ করেছেন, লেকের ধারে একটি বাসা ভাড়া করেন আফরিদ হায়দার।

স্ত্রী নাঈমা, শ্যালিকা, শ্যালকসহ পরিবারের সবাইকে নিয়ে ২৭ আগস্ট ওই বাসায় উঠেন অবকাশ যাপনের অংশ হিসেবে। পরদিন রবিবার সকালে নাস্তা খাওয়ার পর তিনজন লেকে নামেন। দুই-তিন ঘণ্টা তারা লেকের পানিতে আনন্দ-উল্লাস করেন। একপর্যায়ে বাছির আমিন গভীর পানিতে ডুবে যান। পরিবারের উদ্ধৃতি দিয়ে বদরুল আজাদ আরও জানান, গত বছর ১৮ সেপ্টেম্বর আফরিদ হায়দারের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ নাঈমা পানিতে নামেননি বলে বেঁচে গেছেন। তবে ঘটনার আকস্মিকতায় তিনি জ্ঞান হারিয়ে ফেলেন। নিহত আফরিদ নিউইয়র্ক সিটির এস্টোরিয়ার বাসিন্দা আরজু হায়দার দম্পতির একমাত্র পুত্র সন্তান। স্থানীয় বাসিন্দারা জানান, এ সময় লেকের উপরিভাগের পানি কিছুটা উষ্ণ থাকলেও গভীরে খুবই ঠাণ্ডা থাকে। এতটাই ঠাণ্ডা যে, তার সংস্পর্শে গেলে বাঁচার উপায় থাকে না। ভয়ংকর এমন অবস্থার কথা নবাগতরা জানেন না বলেই এমন মর্মান্তিক দুর্ঘটনার শিকার হয়েছেন। একই স্থানের পানির এমন বৈপরীত্ব অনেকের কৌতূহলের কারণ হলেও তা প্রাণঘাতী বলে উল্লেখ করেন এলাকাবাসী।

সর্বশেষ খবর