বুধবার, ৩১ আগস্ট, ২০২২ ০০:০০ টা

কমলাপুর রেলস্টেশনে দুদকের অভিযান

নিজস্ব প্রতিবেদক

ঢাকা থেকে মোহনগঞ্জ যাওয়ার জন্য মহুয়া কমিউটার ট্রেনে একটি সিটের বিপরীতে তিনটি টিকিট কাটতে হয়- এমন অভিযোগের ভিত্তিতে গতকাল কমলাপুর রেলস্টেশনে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকসূত্র জানান, কমিউটার ট্রেনে একটি সিটের বিপরীতে তিনটি টিকিট কাটতে হয়, দুদক অভিযোগ কেন্দ্র-১০৬-এ অভিযোগের পরিপ্রেক্ষিতে গতকাল দুদক প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক জেসমিন আক্তারের নেতৃত্বে পাঁচজনের একটি এনফোর্সমেন্ট টিম সরেজমিন কমলাপুর রেলস্টেশনে অভিযান চালায়। সকাল ৯টা থেকে কমিউটার ট্রেনগুলোর টিকিটের যে বেসরকারি ব্যবস্থাপনা তা পর্যবেক্ষণ করে মহুয়া কমিউটার, তিতাস কমিউটার, রাজশাহী কমিউটার ও জামালপুর কমিউটার ট্রেনের সার্ভিস দিতে সেখানে দেখা যায়। দুদক টিম ছদ্মবেশে মূল ঘটনা জানার চেষ্টা করে এবং উপস্থিত যাত্রীদের কাছে ঘটনার সত্যতা পায়।

কোনো যাত্রী যদি সিট নিয়ে যেতে চান তাহলে তাকে একটি সিটের বিপরীতে বাধ্যতামূলক দুই থেকে চারটি টিকিট কিনতে হয়। আর দাঁড়িয়ে যেতে চাইলে একটি সিটের সম্পূর্ণ ভাড়া দিতে হয় এবং প্রত্যেককেই ১৫ থেকে ২০ টাকা ভাড়া বেশি দিতে হয়। বেসরকারি এ কমিউটার সার্ভিসগুলো বাংলাদেশ রেলওয়ের আওতায় চললেও তাদের ওপর রেলওয়ের কোনো নিয়ন্ত্রণ নেই। তারা ইচ্ছামতো যাত্রীদের থেকে ভাড়া আদায় করে। ট্রেন আসার এক ঘণ্টা আগে তারা মূলত টিকিট বিক্রি শুরু করে এবং যাত্রীদের হয়রানি করে। সরেজমিন এসব ঘটনার সত্যতা পেয়ে স্টেশন ম্যানেজার ও স্টেশন মাস্টারের সঙ্গে দুদক টিম কথা বলে এবং তারা এর আগে এ রকম অভিযোগ পেয়েছেন বলে জানান।

সর্বশেষ খবর