বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা
১০ তলা থেকে লাফ

সানজানার বাবা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর দক্ষিণখানে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ছাত্রী সানজানা মোসাদ্দিকার আত্মহত্যা প্ররোচনার মামলায় অভিযুক্ত বাবাকে গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল দুপুরে ময়মনসিংহের গফরগাঁও থেকে র‌্যাবের একটি দল তাকে গ্রেফতার করে।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, সানজানার আত্মহত্যার পর তার মা একটি মামলা করেন। সেখানে সানজানার বাবা সানজানাকে আত্মহত্যায় প্ররোচিত করেছেন এমন অভিযোগ ছিল।

এরপর থেকেই আমরা তাকে খুঁজছিলাম, কিন্তু তিনি ঘটনার পরপরই আত্মগোপনে চলে যান। আমরা গোয়েন্দা তৎপরতা চালিয়ে যাই। ঘটনার পর আসামি শাহিন আলম ঢাকা থেকে পালিয়ে গফরগাঁওয়ে আত্মগোপনে যান। সানজানার মায়ের করা মামলার প্রেক্ষিতে তাকে গ্রেফতার করা হয়েছে। 

গত ২৭ আগস্ট দুপুরে দক্ষিণখান মোল্লারটেক এলাকার একটি ১০তলা ভবনের ছাদ থেকে লাফিয়ে পড়েন সানজানা মোসাদ্দেক। সন্ধ্যা ৭টার দিকে তার লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় রাতেই সানজানার মা উম্মে সালমা বাদী হয়ে মামলা করেন। মামলায় ওই শিক্ষার্থীর বাবা শাহীন আলমকে আসামি করা হয়।

ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের তৃতীয় সেমিস্টারের ওই ছাত্রী ঘটনার দিন দুপুর সাড়ে ১২টার দিকে আত্মহত্যা করেন বলে জানায় দক্ষিণখান থানা পুলিশ। আত্মহত্যার আগে সানজানা তার বাবা শাহীন আলমের বিরুদ্ধে একটি সুইসাইড নোটও লিখে গেছেন। সুইসাইড নোটে তিনি লেখেন, ‘আমার মৃত্যুর জন্য আমার বাবা দায়ী। একটা ঘরে পশুর সঙ্গে থাকা যায়। কিন্তু অমানুষের সঙ্গে না। একজন অত্যাচারী রেপিস্ট যে কাজের মেয়েকেও ছাড়ে নাই।’

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর