রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

করোনায় আরও চার মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

করোনায় আরও চার মৃত্যু

করোনাভাইরাস সংক্রমণে গতকাল সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে চারজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে তিনজন ছিলেন পুরুষ ও একজন নারী। দুজনের বয়স ছিল ৩১ থেকে ৫০ বছরের মধ্যে। বাকি দুজন ছিলেন ষাটোর্ধ্ব। গতকাল স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

মৃত্যু বাড়লেও আগের দিনের তুলনায় গত ২৪ ঘণ্টায় শনাক্ত রোগীর সংখ্যা ও নমুনা পরীক্ষায় শনাক্তের হার কমেছে। গত এক দিনে ২ হাজার ৬৬৮ জনের নমুনা পরীক্ষা করে ৩৫০ জনের দেহে সংক্রমণ ধরা পড়েছে। শনাক্তের হার ১৩.১২ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ১৫.৩৮ শতাংশ ও নতুন রোগী শনাক্ত হয়েছিল ৬২০ জন। মৃত্যু হয়েছিল একজনের।

এদিকে গত ২০ সেপ্টেম্বর এক দিনে পাঁচজনের মৃত্যুর খবর দেয় স্বাস্থ্য অধিদফতর, যা ৫৫ দিনের মধ্যে সর্বোচ্চ। পরের তিন দিনে মৃত্যু হয় দুজনের। চতুর্থ দিনে এসে ২৪ ঘণ্টায় চারজনের মৃত্যুর খবর এলো। এ নিয়ে গতকাল পর্যন্ত দেশে করোনায় মোট ২৯ হাজার ৩৫১ জনের মৃত্যু হলো। মোট রোগী শনাক্ত হয়েছে ২০ লাখ ২১ হাজার ১১৮ জন। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৯ লাখ ৬২ হাজার ৫১৪ জন। গত এক দিনে মৃত চারজনের মধ্যে সিলেট বিভাগে দুজন এবং ঢাকা ও রাজশাহী বিভাগে একজন করে মারা গেছেন। চারজনই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। গত জুনের মাঝামাঝি দেশে শুরু হয় করোনার চতুর্থ ঢেউ। জুলাইয়ের আগেই শনাক্তের হার ১৫ শতাংশ ছাড়িয়ে যায়। মধ্য জুলাই থেকে সংক্রমণ ফের কমতে শুরু করে। ২২ আগস্ট শনাক্তের হার নেমে আসে ৩.১৫ শতাংশে। কিন্তু পরদিন থেকে ফের বাড়তে শুরু করে। ৩১ আগস্ট ৫ শতাংশ ছাড়িয়ে যায়। গত সাত দিন ধরে টানা ১০ শতাংশের ওপরে রয়েছে শনাক্তের হার। বর্তমানে দেশে মহামারির পঞ্চম ঢেউ চলছে।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর