বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

উৎসবের রং লেগেছে পাহাড়ে

রাঙামাটি প্রতিনিধি

উৎসবের রং লেগেছে পাহাড়ে

সনাতন ধর্মাবলম্বীদের দুর্গোৎসব ১ অক্টোবর শুরু হচ্ছে। বৌদ্ধ সম্প্রদায়ের প্রবারণা পূর্ণিমা ৯ অক্টোবর। এই দুই উৎসবের আমেজ বাড়াতে বাণিজ্য মেলা আয়োজন করেছে রাঙামাটি চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি। এ বাণিজ্য মেলা ৩০ সেপ্টেম্বর থেকে মাসব্যাপী চলবে। সব মিলে উৎসবের রং লেগেছে পাহাড়ে।

পার্বত্যাঞ্চলের বৌদ্ধ ধর্মাবলম্বীদের প্রবারণা পূর্ণিমা উপলক্ষে মন্দিরে মন্দিরে চলছে নানা প্রস্তুতি। চলছে ফানুস বানানো। প্রবারণা পূর্ণিমার পর রাঙামাটিতে চলবে মাসব্যাপী কঠিন চীবর দান উৎসব। অন্যদিকে সনাতন ধর্মাবলম্বীদের দুর্গাপূজা শুরু হচ্ছে ১ অক্টোবর। রাঙামাটি শহরে এখন সাজ সাজ রব। উৎসবের রং ছড়িয়ে দিতে চলছে নানা আয়োজন। বাণিজ্য মেলা উপলক্ষে গতকাল রাঙামাটি চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির চেয়ারম্যান আবদুল ওয়াদুদ ভূইয়া বলেন, করোনা মহামারির কারণে দুই বছর গোটা বিশ্ব থমকে ছিল। স্থবির ছিল পার্বত্যাঞ্চলও।

চলতি বছর মানুষ একটু স্বস্তিতে আছে। মানুষকে আনন্দ দিতে রাঙামাটি চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি বাণিজ্য মেলার আয়োজন করেছে। রাঙামাটি চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সম্মেলন কক্ষে এই সংবাদ সম্মেলন করা হয়। তিনি বলেন, এ মেলায় পার্বত্যাঞ্চলের কৃষ্টি-সংস্কৃতি উজ্জীবিত হবে। এ অঞ্চলে উৎপাদন করা পণ্য ও স্থানীয় উদ্যোক্তাদের তৈরি জিনিসপত্র মেলার স্টলে প্রদর্শন করা হবে। মেলায় ৩৯টি স্টল বসবে। এ মধ্যে ৯টি স্থানীয়দের স্টল। এসব উৎসবে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে পুলিশের পক্ষ থেকেও প্রস্তুতি রয়েছে বলে জানান জেলা পুলিশ সুপার মীর আবু তৌহিদ। তিনি বলেন, উৎসব চলাকালে যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে কঠোর অবস্থানে থাকবে পুলিশ। উৎসবে পুলিশের বিশেষ টহল থাকবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর