বৃহস্পতিবার, ২০ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

তৃণমূলে মাঠ দখলে সক্রিয় বিএনপি

-শফিকুল আলম মনা

তৃণমূলে মাঠ দখলে সক্রিয় বিএনপি

‘দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, দলীয় পাঁচ নেতা হত্যার বিচার, খালেদা জিয়ার মুক্তিসহ তত্ত্বাবধায়ক সরকার দাবিতে রাজপথে সক্রিয় রয়েছে খুলনা বিএনপি। খুলনায় রাজনৈতিক অবস্থান ও সাংগঠনিক কর্মকান্ড নিয়ে এ কথা বলেন মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট শফিকুল আলম মনা।

বাংলাদেশ প্রতিদিনকে তিনি বলেন, ‘নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বিএনপি নির্বাচনে যাবে না। আওয়ামী লীগ প্রমাণ দিয়েছে তাদের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। বিএনপি মানুষের অধিকার আদায়ের জন্য নির্বাচনে যাবে, তবে তা হতে হবে নিরপেক্ষ সরকারের অধীনে।’ জেলা বিএনপির সাবেক এই সভাপতি বলেন, খুলনায় মাসজুড়ে কর্মসূচি ঘোষণা দিয়েছে নগর ও জেলা আহ্বায়ক কমিটি। শোক র‌্যালি, বিশিষ্ট ব্যক্তিবর্গ, সুশীল সমাজ ও পেশাজীবী প্রতিনিধিদের নিয়ে মতবিনিময় ও বিভাগীয় সমাবেশ বাস্তবায়নে প্রচারণা চালানো হচ্ছে।

তিনি বলেন, বিএনপির আন্দোলনে গুণগত পরিবর্তন এসেছে। ত্যাগী নেতা-কর্মীরা মাঠে রয়েছেন। কর্মসূচি সফল করতে মুখিয়ে থাকেন বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। দল আরও শক্তিশালী করতে কমিটি গঠনে প্রাধান্য দিয়ে শফিকুল আলম মনা বলেন, মহানগরে ৩৪টি ইউনিটের আহ্বায়ক কমিটি গঠন হয়েছে। কেন্দ্র ঘোষিত বিভিন্ন কর্মসূচি পালনের পাশাপাশি ওয়ার্ড কমিটি গঠনের প্রক্রিয়াও শুরু হয়েছে।

তিনি বলেন, বিএনপি কর্মসূচির ডাক দিলেই হাজার হাজার মানুষ জড়ো হচ্ছেন। বাধার মুখেও রাজপথের কর্মসূচিতে কর্মীরা চাঙা রয়েছেন।

সর্বশেষ খবর