শুক্রবার, ২১ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

ডেঙ্গুতে অর্ধেক মৃত্যু অক্টোবরে

করোনা সংক্রমণ কমেছে

নিজস্ব প্রতিবেদক

ডেঙ্গুতে অর্ধেক মৃত্যু অক্টোবরে

চলতি বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশে ১১০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৫৫ জনের মৃত্যুই হয়েছে চলতি মাসের ২০ দিনে। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন চারজন। নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন ৮৯৬ জন। গতকাল স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এদিকে গত এক দিনে করোনায় মারা গেছে একজন। ৪ হাজার ১৭৪ জনের নমুনা পরীক্ষায় সংক্রমণ ধরা পড়েছে ২৪৩ জনের দেহে। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ছিল ৫.৮২ শতাংশ। আগের দিনের চেয়ে করোনা সংক্রমণ হার, রোগী শনাক্তের সংখ্যা ও মৃত্যু কমেছে। আগের দিন ৩০০ জনের দেহে সংক্রমণ শনাক্ত হয়েছিল। শনাক্তের হার ছিল ৭.১৮ শতাংশ। মারা গিয়েছিল দুজন।

করোনা রোগী শনাক্ত কমলেও বেড়েছে ডেঙ্গু রোগীর সংখ্যা। ১৯ অক্টোবর এক দিনে ৮৬৪ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তির খবর এসেছিল। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৮৯৬ জন। এ নিয়ে চলতি বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ২৮ হাজার ৬৯৮ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ২৫ হাজার ৪১৪ জন। বর্তমানে ভর্তি আছেন ৩ হাজার ১৭৪ জন। গত এক দিনে ভর্তি রোগীর মধ্যে ৫৩৭ জন ঢাকায় ও ৩৫৯ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হন। গতকাল ঢাকার ৫২টি সরকারি- বেসরকারি হাসপাতালে ২ হাজার ১৫৯ জন ও অন্যান্য বিভাগে ১ হাজার ১৫ জন ডেঙ্গু রোগী ভর্তি ছিল। করোনায় গত এক দিনে মৃত ব্যক্তিটি ছিলেন নারী। বয়স ছিল ৩১ থেকে ৪০ বছরের মধ্যে। সিলেটের এই বাসিন্দা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। গতকাল পর্যন্ত দেশে মোট ২০ লাখ ৩৩ হাজার ৬৬২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৯ লাখ ৭৬ হাজার ২৮৫ জন। মারা গেছেন ২৯ হাজার ৪১১ জন।

সর্বশেষ খবর