শনিবার, ৩১ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

মাছের দাম বাড়তি সবজি-ডিমে স্বস্তি

বাজার দর

নিজস্ব প্রতিবেদক

মাছের দাম বাড়তি সবজি-ডিমে স্বস্তি

বাজারে চাল, সবজি, ডিমের দামে কিছুটা স্বস্তি এসেছে। সরবরাহ বাড়ায় কমেছে সবজির দাম। এতে স্বস্তি পাচ্ছেন ক্রেতারা। তবে মাছের দাম বাড়তির দিকে। গতকাল রাজধানীর বিভিন্ন বাজারে এ চিত্র দেখা যায়।

শনিরআখড়া বাজার দেখা যায় শীতের সবজিতে সয়লাব। ৩০ থেকে ৪০ টাকা কেজি দরে নতুন আলু, শিম, মুলা, শালগম, পেঁপে, বাঁধাকপি, ফুলকপি পাওয়া যাচ্ছে। ঝিঙ্গা, চিচিঙ্গা, বরবটি প্রতি কেজি ৫০ থেকে ৬০ টাকা দরে বিক্রি হচ্ছে।

বাজারে মিষ্টিকুমড়া প্রতি কেজি ৩০, মুলা ২৫, কাঁচা মরিচ ৬০ থেকে ৭০, শালগম ৩০, পেঁপে ৩০, পিঁয়াজের ফুল ১০ থেকে ১৫ টাকা আঁটি, বেগুন প্রতি কেজি ৪০, টমেটো ৬০, শসা ৫০, লাউ প্রতি পিস ৫০, ফুলকপি ৩০, বাঁধাকপি ৩০, নতুন আলু প্রতি কেজি ২৫, লাল আলু ৪০, শিম ৩০ টাকা।

বাজারে আগের মতোই চড়া মাছের দাম। চাষের কই প্রতি কেজি ২৪০, পাঙ্গাশ ১৫০ থেকে ২০০, রুই ৩০০ থেকে ৩৫০, কাতলা ২৬০ থেকে ২৮০, শিং ৪০০ থেকে ৫০০, চিংড়ি ৬৫০, পাবদা ৪০০, তেলাপিয়া ২০০, দেশি মাগুর ৭০০, রূপচাঁদা ৮০০, শোল ৬৫০, ট্যাংরা ৬০০ থেকে ৬৫০ টাকায় বিক্রি হচ্ছে।

মাংসের দাম রয়েছে গত সপ্তাহের মতোই। বাজারে প্রতি কেজি ব্রয়লার মুরগি ১৫০, সোনালি মুরগি ২৮০, কক মুরগি ২৬০ টাকায় বিক্রি হচ্ছে। গরুর মাংস প্রতি কেজি ৭০০ এবং খাসির ৯০০ টাকায় বিক্রি হচ্ছে। লাল ডিম প্রতি হালি ৪০, হাঁসের ডিম ৭০ টাকায় বিক্রি হচ্ছে। রায়েরবাগ বাজারের        চাল বিক্রেতারা জানান, শুধু মোটা চালের দামই কমেছে। স্বর্ণা ও পাইজাম চালের দাম কমেছে কেজিতে ৫ টাকা পর্যন্ত। তবে এখনো অপরিবর্তিত রয়েছে সরু চালের দাম। প্রতি কেজি স্বর্ণা ৪৮ টাকায় বিক্রি হচ্ছে; যা আগে ছিল ৫০ টাকা। পাইজাম এখন ৫৫ টাকায় বিক্রি হচ্ছে, আগে ছিল ৬০ টাকা। বিক্রেতারা জানান, সাধারণ মানের বিআর-২৮ চালের কেজি ৬৬, মিনিকেট ৭৪ এবং ভালো মানের নাজিরশাইল ৮০ টাকা দরে বিক্রি হচ্ছে।

একই বাজারের ডিম বিক্রেতারা জানান, বাজারে ডিমের দামও কমেছে। ডিম খুচরা বিক্রি হচ্ছে ১১০ টাকা ডজন। পাইকারি বাজার থেকে কিনলে আরও ৫ টাকা কমে পাওয়া যাবে।

সর্বশেষ খবর