রবিবার, ১২ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

সরকারি ল্যাপটপ বিক্রিতে শিক্ষক ক্রেতা পুলিশ

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার খাসকররা মাধ্যমিক বিদ্যালয়ের তিনটি ল্যাপটপ বিক্রির অভিযোগ উঠেছে প্রধান শিক্ষক গোলাম সিদ্দিকের বিরুদ্ধে। ল্যাপটপ তিনটি কিনেছেন স্থানীয় ফাঁড়ির তিন পুলিশ সদস্য। তবে ল্যাপটপের মূল্য পরিশোধে পুলিশ সদস্যরা গড়িমসি করায় বিষয়টি জানাজানি হয়। ওই বিদ্যালয়ের কম্পিউটার শিক্ষক পাপিয়া সুলতানা বলেন, কিছুদিন আগে প্রধান শিক্ষক বিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল ল্যাবের তিনটি ল্যাপটপ ফিরিয়ে দেওয়ার শর্তে নিয়ে যান। নিজের ব্যবহারের জন্য একটি, মেয়ের জন্য একটি এবং বোনের মেয়ের জন্য একটি ল্যাপটপ নেন তিনি। কিন্তু কয়েক মাস পেরিয়ে গেলেও তিনি সেগুলো ফেরত দেননি।

বিদ্যালয় সূত্রে জানা গেছে, খাসকররা মাধ্যমিক বিদ্যালয়ে শেখ রাসেল ডিজিটাল ল্যাবে সরকার থেকে এইচপি ব্র্যান্ডের ১৭টি ল্যাপটপ দেওয়া হয়েছে। যার মধ্যে থেকে তিনটি ল্যাপটপ নেন প্রধান শিক্ষক গোলাম সিদ্দিক।

অভিযোগ রয়েছে, ল্যাপটপ তিনটি খাসকররা পুলিশ ফাঁড়ির তিন পুলিশ সদস্যের কাছে অল্প দামে বিক্রি করে দেন প্রধান শিক্ষক। তবে তারা পুরো টাকা পরিশোধ করেননি। সম্প্রতি ল্যাপটপ ক্রেতা এক পুলিশ সদস্য অন্যত্র বদলি হলে প্রধান শিক্ষক বিষয়টি ক্যাম্পের আইসির কাছে খুলে বলেন এবং বিষয়টি সুরাহার অনুরোধ জানান। প্রধান শিক্ষক গোলাম সিদ্দিক বলেন, ‘ভুল বোঝাবুঝি ছিল। মিটমাট হয়ে গেছে। পুলিশ ল্যাপটপ নিয়েছিল। তাদের কাছ থেকে ফেরত নেওয়া হয়েছে।’ ল্যাপটপ বিক্রির বিষয়ে কথা বলতে চাইলে তিনি এড়িয়ে যান।

আলমডাঙ্গা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফজলুল হক বলেন, বিষয়টি আমরা শুনেছি। খোঁজখবর নেওয়া হচ্ছে। অভিযোগ প্রমাণ হলে ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর