সোমবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

খাটের নিচে নারীর লাশ সড়কে যুবকের দেহ

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরে বসতঘরের খাটের নিচ থেকে ঝুমা আক্তার (৩৫) নামে এক নারীর মুখমন্ডল ঝলসে যাওয়া অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। একই সময়ে শহরের বাইপাস এলাকার সড়ক থেকে সামিউল শেখ মিন্টু (২০) নামের এক যুবকের লাশ উদ্ধার করা হয়। দুটি লাশই উদ্ধার করা হয় রবিবার ভোরে ও দুপুরে।

কোতোয়ালি থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল ৯৯৯-এ খবর পেয়ে পুলিশ শহরের পশ্চিম খাবাসপুরের মিয়াপাড়া এলাকার একটি বাসায় যায়। এ সময় সেই বাসার লোকজন পুলিশকে বাড়িতে ঢুকতে না দিলে তাদের সন্দেহ হয়। একপর্যায়ে পুলিশ ওই বাড়িতে ঢুকে খাটের নিচ থেকে ঝুমার লাশ উদ্ধার করে। নিহত ঝুমা অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য আবদুল আহাদ তালুকদারের মেয়ে। তিনি তার মা ও বোনের সঙ্গে ওই বাড়িতে বসবাস করতেন। কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) আবুল খায়ের জানান, গত কয়েকদিন ধরে স্থানীয়রা ওই বাড়ির পাশ দিয়ে যাওয়ার পথে পচা দুর্গন্ধ পেত। বিষয়টি বাড়ির লোকজনকে বললে তারা কোনো উত্তর দিত না। গতকাল জাতীয় জরুরি সেবা থেকে স্থানীয় এক ব্যক্তি ফোন দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই বাড়ির খাটের নিচ থেকে লাশটি উদ্ধার করে মর্গে পাঠায়। নিহতের মুখমন্ডল এসিড দিয়ে ঝলসে দেওয়া হয়েছে এবং তাকে ৮-১০ দিন আগে হত্যা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় নিহতের মা ও বোনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছে। নামপ্রকাশ না করার শর্তে স্থানীয় কয়েক নারী জানান, নিহতের বোন ও মা অনৈতিক কাজের সঙ্গে জড়িত থাকায় ঝুমা প্রতিবাদ করত। এ কারণেই তাকে হত্যা করা হয়ে থাকতে পারে বলে জানান তারা।

কোতোয়ালি থানার ওসি এম এ জলিল বলেন, নিহতের লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। জড়িত সন্দেহে মা-বোনকে থানায় নিয়ে আসা হয়েছে। আশা করা যাচ্ছে দ্রুতই এ হত্যার রহস্য উন্মোচন করা যাবে। এদিকে, ফরিদপুর সদরের ডামরাকান্দি এলাকার একটি সড়ক থেকে সামিউল শেখ মিন্টু নামের এক যুবকের লাশ উদ্ধার করা হয়। নিহতের মাথায় একাধিক আঘাতের চিহ্ন রয়েছে বলে জানিয়েছে পুলিশ। জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ স্থানীয় এক ব্যক্তি ফোন করলে কোতোয়ালি থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে। নিহত সামিউল জেলার সালথা উপজেলার সাধুহাটি এলাকার আইয়ুব শেখের ছেলে।

পুলিশ জানায়, ভোরে রাস্তার পাশে লাশটি পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেন। কোতোয়ালি থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে সামিউলের লাশ উদ্ধার করে। এটি দুর্ঘটনা জড়িত মৃত্যু না হত্যা তা খতিয়ে দেখছে পুলিশ। জানা গেছে, সামিউল শেখ মিন্টু মধুখালী উপজেলার এক গৃহবধূর সঙ্গে পরকীয়ায় জড়িয়ে পড়ে। এ কারণে ওই নারীর ডিভোর্স হয় তার স্বামীর সঙ্গে। মাঝে মধ্যেই সামিউল ওই নারীর সঙ্গে দেখা করত বলে জানান স্থানীয়রা। উদ্ধারকারী কোতোয়ালি থানার এসআই আ. জব্বার জানান, রাস্তার পাশে লাশটি পড়ে ছিল। তার মাথায় আঘাতের চিহ্ন রয়েছে। ধারণা করা হচ্ছে, দুর্ঘটনার কবলে পড়ে সে মারা যেতে পারে।

সর্বশেষ খবর