মঙ্গলবার, ৭ মার্চ, ২০২৩ ০০:০০ টা

মাদক মামলায় পুলিশ কর্মকর্তা-আইনজীবীসহ ১৩ জনের সাজা

ফেনী প্রতিনিধি

ফেনীর আলোচিত ৬ লাখ ৮০ হাজার পিস ইয়াবা উদ্ধার মামলায় পুলিশ কর্মকর্তা ও আইনজীবীসহ ১৩ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন আদালত। গতকাল ফেনীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সৈয়দ মো. কায়সার মোশাররফ ইউসুফ এ রায় ঘোষণা করেন।

রায়ে পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) মাহফুজসহ ছয়জনকে ১৫ বছর করে সশ্রম কারাদণ্ড ও ১ লাখ টাকা করে জরিমানা, ছয়জনকে ১০ বছর করে সশ্রম কারাদণ্ডসহ প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা এবং একজনকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ডসহ ৫ হাজার টাকা জরিমানা করা হয়। ফেনীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের এপিপি দ্বিজেন্দ্র কুমার কংস বণিক জানান, রায়ে এএসআই মো. মাহফুজুর রহমান, এসআই মো. বিল্লাল হোসেন বেলাল, এসআই মো. আশিকুর রহমান আশিক, সালেহ আহমদ, ফরিদুল আলম ফরিদ কোম্পানি ও মো. জাফর কোম্পানির ১৫ বছরের কারাদণ্ড এবং ১ লাখ টাকা করে জরিমানা করা হয়। টাকা অনাদায়ে আরও ছয় মাসের কারাদ দেওয়া হয়েছে। এ ছাড়া অ্যাডভোকেট জাকির হোসেন, তোফাজ্জল হোসেন, কনস্টেবল মো. শাহীন, মো. আবদুল মোতালেব মুহুরী, কনস্টেবল কাশেম আলী কাশেম ও গিয়াস উদ্দিন গেসুর ১০ বছরের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা করে জরিমানা করেছে। জরিমানার টাকা অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। এ ছাড়া মো. জাবেদ আলীর পাঁচ বছরের কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার টাকা অনাদায়ে এক মাসের কারাদে র রায় ঘোষণা করেন আদালত। রায় ঘোষণার সময় আদালতে আট আসামি উপস্থিত ছিলেন। পাঁচ পলাতক আসামি হলেন- আবুল কাশেম পুলিশ, আবদুল মোতালেব মুহুরী, বিল্লাল হোসেন বেলাল, আশিকুর রহমান আশিক ও জাফর কোম্পানি।

ফেনীর কোর্ট পুলিশ ইন্সপেক্টর গোলাম জিলানী জানান, মামলাটি ২০১৫ সালে হয়েছিল। আসামিপক্ষের আইনজীবী জাহিদ হোসেন কমল রায়ে সন্তুষ্ট নন জানিয়ে উচ্চ আদালতে আপিল করার কথা জানিয়েছেন।

 

সর্বশেষ খবর