বৃহস্পতিবার, ৯ মার্চ, ২০২৩ ০০:০০ টা

দুই দল গ্রামবাসীর সংঘর্ষে আহত অর্ধশতাধিক

হবিগঞ্জ প্রতিনিধি

দুই দল গ্রামবাসীর সংঘর্ষে আহত অর্ধশতাধিক

হবিগঞ্জের নবীগঞ্জে গতকাল সংঘর্ষে জড়িয়ে পড়ে উভয় পক্ষ -বাংলাদেশ প্রতিদিন

জেলার নবীগঞ্জে দুই দল গ্রামবাসীর সংঘর্ষে পুলিশসহ অন্তত অর্ধশতাধিক আহত হয়েছেন। দুই ছাত্রের ঝগড়া কেন্দ্র করে মঙ্গলবার বিকালে এ ঘটনা ঘটে। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এলাকার অবস্থা থমথমে।

স্থানীয় সূত্রে জানা যায়, বানিয়াচং উপজেলার সন্দলপুর বিসি উচ্চবিদ্যালয়ের ছাত্র হলদারপুর গ্রামের আকাশ মিয়া ও একই স্কুলের ছাত্র নবীগঞ্জ উপজেলার পুরানগাঁও গ্রামের আবদুর রহিমের মধ্যে তুচ্ছ ঘটনা নিয়ে বাগবিতণ্ডা হয়। তারা ঘটনাটি অভিভাবকদের জানায়। বিষয়টি নিয়ে ফের অভিভাবকদের মধ্যে বাগবিতণ্ডা ও হাতাহাতি হয়। একপর্যায়ে দুই গ্রামের বাসিন্দারা দেশি অস্ত্রশস্ত্র নিয়ে বিশগঞ্জ বাজারে সংঘর্ষে জড়িয়ে পড়েন। দুই ঘণ্টাব্যাপী চলা সংঘর্ষে বেশ কয়েকটি গাড়ি ও দোকানপাট ভাঙচুর হয়। বন্ধ হয়ে যায় হবিগঞ্জ-নবীগঞ্জ সড়কে যান চলাচল।

সংঘর্ষে গুরুতর আহত হাফিজুর রহমান (৩৫), ওহি মিয়া (২১), আল আমিন (২৩), মামুন আহমদ (২৭) ও সফিকুল ইসলামকে (৫১) সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ছাড়া ইয়াওর মিয়া (৬০), মেহেদুর রহমান (২৮), হাবিব মিয়া (২০), সাইফুল ইসলাম (২৬), কাওছার মিয়া (৩০), সেলিম উদ্দিন (২২), তাজেল মিয়া (৪৫), রাকু মিয়া (৩৪), এসআই জাহাঙ্গীর আলমকে (৪০) হবিগঞ্জ জেলা সদর আধুনিক হাসপাতালে ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। নবীগঞ্জ থানার (ওসি) মোহাম্মদ ডালিম আহমেদ বলেন, দুই ছাত্রের বাগবিতণ্ডা থেকেই সংঘর্ষের সূত্রপাত। এ ঘটনায় কয়েকজন পুলিশ সদস্যও আহত হয়েছেন। ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর