সোমবার, ১৩ মার্চ, ২০২৩ ০০:০০ টা

বান্দরবানে সেনা টহলের ওপর সন্ত্রাসী হামলা

বান্দরবান প্রতিনিধি

বান্দরবান জেলার রুমা-রোয়াংছড়ি উপজেলার মধ্যবর্তী রনিনপাড়া এলাকায় গতকাল সকালে একটি সেনা টহলের ওপর সন্ত্রাসী বাহিনীর অতর্কিত বন্দুক হামলায় চার সেনা সদস্য আহত হয়েছেন। বিকালে একটি সামরিক হেলিকপ্টারযোগে আহত সেনা সদস্যদের চট্টগ্রামের সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) এ নিয়ে যাওয়া হয়। এই হামলা ও সেনা সদস্য আহতের বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি। তবে নির্ভরযোগ্য একটি সূত্র জানায়, আহতদের মধ্যে দুজনের অবস্থা শঙ্কটাপন্ন।

বান্দরবানের পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম জানান, রনিনপাড়ার কাছাকাছি কাটাপাহাড় এলাকায় সেনাবাহিনীর একটি নিয়মিত টহলের ওপর পরিচালিত হামলার ঘটনার পর সেখানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। সেনাবাহিনীর পাশাপাশি বাড়তি পুলিশ সদস্য এলাকায় টহল দিচ্ছে।

তবে সেনাবাহিনী টহলের ওপর কারা হামলা চালিয়েছে এ ব্যাপারে পুলিশ সুপার নিশ্চিত করে কিছু জানাননি। স্থানীয় সূত্রগুলো ধারণা করছেন, নবগঠিত ‘কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট’ বা ‘কেএনএফ’ সদস্যরাই এ হামলার ঘটনা ঘটাতে পারে। এদিকে সেনা সদস্যের ওপর হামলার ঘটনার পর বান্দরবান সদর জোনে আজ অনুষ্ঠেয় ৫ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের ৫৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর সব আয়োজন স্থগিত করা হয়েছে।

সর্বশেষ খবর