বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩ ০০:০০ টা

ভূমধ্যসাগরে ট্রলার ডুবিতে ফরিদপুরের ছয় যুবক নিখোঁজ

ফরিদপুর প্রতিনিধি

লিবিয়া থেকে নৌপথে ইতালি যাওয়ার পথে ভূমধ্যসাগরে ট্রলারডুবির ঘটনায় ফরিদপুরের নগরকান্দা উপজেলার ছয় যুবক নিখোঁজ রয়েছেন। তারা হলেন- কৃষ্ণনগর গ্রামের ইদ্রিস মাতুব্বরের ছেলে তুহিন মাতুব্বর (২১), ইছাহাক ফকিরের ছেলে স্বপন ফকির (৩৫), মোস্তফা মাতুব্বরের ছেলে আল আমিন মাতুব্বর (২০), সোবাহান    মোল্লার ছেলে মাহফুজ মোল্লা (২২), এসকেন মোল্লার ছেলে নাজমুল মোল্লা (২৩) ও সেকেন বেপারীর ছেলে আকরামুল বেপারী।

নগরকান্দার তালমা ইউনিয়নের কৃষ্ণনগর গ্রামের বাসিন্দা ইছাহাক ফকিরের ছেলে স্বপন ফকিরের স্ত্রী শমি আক্তারের ইমোতে ফোন করে সোমবার দিবাগত রাত সাড়ে ৪টার দিকে দালাল চক্রের সদস্য মুরাদ ফকির বিষয়টি নিশ্চিত করেন। নিখোঁজ স্বপন ফকিরের স্ত্রী শমি আক্তার জানান, তার স্বামী ট্রলারডুবিতে নিখোঁজ রয়েছেন। তার দুটি শিশু কন্যা রয়েছে ফিহা (৩) ও রাইসা (২)। কীভাবে শিশু সন্তানকে নিয়ে বাঁচবেন তা জানেন না। নিখোঁজ আল আমিন গত বছর এসএসসি পাস করেছেন। তাকে পাঠাতে দালাল মুরাদকে ৮ লাখ টাকা দিয়েছিলেন চামেলী বেগম। আল আমিন মাতুব্বরের মা চামেলী বেগম বলেন, ওই ঘটনায় জীবিত যাদের উদ্ধার করা হয়েছে তার মধ্যে নগরকান্দার ডাঙ্গী ইউনিয়নের বিল গোবিন্দপুর গ্রামের নান্নু সরদারের ছেলে হৃদয় সরদার (২৫) ও আহমেদ ফরাজীর ছেলে রাসেল ফরাজি (২০) রয়েছেন।

কৃষ্ণনগর গ্রামে গতকাল গিয়ে দেখা গেছে, ওইসব পরিবারের সদস্যদের কান্নায় আকাশ-বাতাস ভারী হয়ে উঠেছে। পরিবারের সদস্যরা নিশ্চিত হয়েছেন তাদের সন্তানরা সাগরে ডুবে মারা গেছে। নিখোঁজ পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে জানা গেছে, ওই যুবকরা ইতালির উদ্দেশে ঢাকা থেকে ৮ জানুয়ারি দুবাই যান।

এলাকাবাসী সূত্রে জানা যায়, দালাল মুরাদের সঙ্গে এ চক্রে আরও চার সদস্য আছেন। তারা হলেন, ডাঙ্গী ইউনিয়নের মশাউজান গ্রামের ফরহাদ ফকির, বিল গোবিন্দপুর গ্রামের লিটন সরদার ও আবুল হোসেন এবং বাসাগাড়ি এলাকার কাদের মাতুব্বর।

ডাঙ্গী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী আবুল কালাম জানান, মুরাদ এ পর্যন্ত অন্তত ২০০ তরুণ-যুবককে বিদেশে পাঠিয়েছেন। নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন বলেন, এ তথ্য তার জানা নেই। কেউ এ ব্যাপারে অভিযোগ দেয়নি। বিষয়টি তদন্ত করে দেখা হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর