শুক্রবার, ১৭ মার্চ, ২০২৩ ০০:০০ টা

নারায়ণগঞ্জে গুলি আগুন, আহত ১০

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের বন্দরে একটি বাজারের জমি দখল করতে আসা সন্ত্রাসীদের সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন। এর মধ্যে একজন গুলিবিদ্ধ হয়েছেন। সন্ত্রাসীদের ফেলে যাওয়া চারটি মোটরসাইকেল ভাঙচুর ও দুটিতে আগুন ধরিয়ে দেয় বিক্ষুব্ধ এলাকাবাসী। গতকাল বন্দর থানার ফরাজিকান্দায় বীর মুক্তিযোদ্ধা নাসিম ওসমান সেতু সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সিটি করপোরেশনের ২০ নম্বর ওয়ার্ড এলাকায় ফরাজিকান্দা বাজারে কলাগাছিয়া ইউপির সাবেক চেয়ারম্যান প্রয়াত রাইসুল হকের মালিকাধীন জমি দখলে নিতে আসে কথিত জাতীয় পার্টি নেতা ও নারায়ণগঞ্জ শহরের সন্ত্রাসী পিজা শামীম ও তার সহযোগীরা। তারা ২০-২৫টি মোটরসাইকেল ও দুটি গাড়ি নিয়ে আসে। তারা পুরো এলাকা নিয়ন্ত্রণে নিয়ে জমি মাপঝোপ করে। জমির মালিক সাবেক চেয়ারম্যান প্রয়াত রাইসুল হকের বাড়ি লক্ষ্য করে গুলি ছুড়ে সন্ত্রাসীরা। এতে রাইসুল হকের ছেলে মনিরুল হক পারভেজ (৪৫) পায়ে গুলিবিদ্ধ হন। পারভেজের স্ত্রী সুমা হক (৩৫) ও মা মাহফুজা হককেও আঘাত করা হয়। এ ঘটনা জানতে পেরে স্থানীয় মসজিদের মাইকে সন্ত্রাসীদের প্রতিরোধের ঘোষণা দেয় এলাকাবাসী। এরপর লাঠিসোঁটা নিয়ে এলাকাবাসী অস্ত্রধারী সন্ত্রাসীদের ধাওয়া করে। তখন দুই পক্ষের ধাওয়া-পাল্টাধাওয়ায় পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।

খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ এ সময় দুটি গুলির খোসা, আগুনে পোড়া মোটরসাইকেল ও বাজার দখলে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করে। গুলিবিদ্ধ মনিরুল হক পারভেজ বলেন, রাস্তা থেকে গুলি ছুড়তে ছুড়তে বাসায় ঢুকে পিজা শামীমের নেতৃত্বে অর্ধশতাধিক সন্ত্রাসী। বন্দর থানার ওসি আবু বকর ছিদ্দিক বলেন, সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে। নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল জানান, এ ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে। মামলা প্রক্রিয়াধীন।

 

সর্বশেষ খবর