মঙ্গলবার, ২৮ মার্চ, ২০২৩ ০০:০০ টা

লিবিয়ায় ১১ লাখ টাকা পণ দিয়েই মুক্তি আরিফের

কিশোরগঞ্জ প্রতিনিধি

লিবিয়ায় মাফিয়াচক্রকে ১১ লাখ টাকা মুক্তিপণ দিয়ে কিশোরগঞ্জের ভৈরবের আরিফ আহমেদ (২৪) নামে এক যুবক মুক্তি পেয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। তিনি ভৈরব পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের জগন্নাথপুর এলাকার বাবুল মিয়ার ছেলে।

আরিফের পারিবারিক ও স্থানীয় সূত্রে জানা গেছে, প্রায় দুই বছর আগে আরিফকে লিবিয়া নেওয়ার কথা বলে একটি চক্র তার পরিবারের কাছ থেকে ৪ লাখ টাকা নেয়। লিবিয়ায় নিয়ে কিছুদিন কাজ করার পর তাকে আটক করে রাখে সেখানকার একটি চক্র। লিবিয়ায় গোপন স্থানে আটকে রেখে চক্রটি অমানুষিক নির্যাতন চালায় আরিফের ওপর। চক্রটি সম্প্রতি নির্যাতনের একটি ভিডিও পাঠায় ভৈরবে তার পরিবারের কাছে। আরিফকে মুক্তি দিতে তারা পরিবারের কাছে ১৫ লাখ টাকা দাবি করে। বিভিন্ন মাধ্যমে কথা বলে অবশেষে তার পরিবার ১১ লাখ টাকা মুক্তিপণ দিয়ে তাকে ছাড়াতে সমর্থ হয়।

ফেসবুকে আরিফকে নির্যাতনের ভিডিও দেখেছেন বলে জানান ভৈরব পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফজলুর রহমান। আর ১১ লাখ টাকায় তার মুক্তি মিলেছে বলেও জেনেছেন বলে জানান তিনি। গতকাল সন্ধ্যায় এ প্রতিবেদকের সঙ্গে মোবাইল ফোনে আরিফের পিতা বাবুল মিয়ার কথা হলে তিনি জানান, দুই বছর আগে ছেলের ইচ্ছা অনুযায়ী তাকে লিবিয়া পাঠাতে দালালদের ৪ লাখ টাকা দেন। কথা ছিল লিবিয়া নিয়ে সেখান থেকে ডাংকি (বোর্ড দিয়ে) দিয়ে সাগরপথে ইতালি পাঠাবে। কিন্তু ইতালি না পাঠিয়ে মাফিয়াচক্র তাকে ধরে গোপন স্থানে নিয়ে অমানুষিক নির্যাতন চালাতে থাকে। সেখানে ১৫ দিন ধরে টানা নির্যাতন করে বলেও জানান তিনি। মুক্তি দিতে ১৫ লাখ টাকা দাবি করে তারা। পরে তার অন্য তিন ছেলে ১১ লাখ টাকা জোগাড় করে পাঠালে গত শুক্রবার তাকে মুক্তি দেয়। আরিফের মুক্তির বিষয়টি নিশ্চিত করে তার পিতা বাবুল মিয়া আরও জানান, বর্তমানে তার ছেলে সেখানে নিরাপদে রয়েছে। পরিবারের পক্ষ থেকে আরিফকে দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে বলে জানা গেছে।

সর্বশেষ খবর