শনিবার, ১ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

বান্দরবানে অপহৃত সেনা সার্জেন্ট মুক্তি পেয়েছেন

বান্দরবান প্রতিনিধি

বান্দরবানে অপহৃত অবসরপ্রাপ্ত সেনা সার্জেন্ট আনোয়ার হোসেনকে ১৬ দিন পর মুক্তি দিয়েছে স্থানীয় বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন ‘কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট বা কেএনএফ’।

গতকাল দুপুরে রুমা উপজেলা কেওক্রাডং এলাকায় অপহৃত মো. আনোয়ার হোসেনকে ছেড়ে দেয় কেএনএফ সদস্যরা। সেখান থেকে সামরিক বাহিনীর সদস্যরা তাকে উদ্ধার করে নিকটস্থ বগালেক পাড়ায় অবস্থিত সেনা ক্যাম্পে নিয়ে আসেন। বগালেক সেনাবাহিনী সূত্র জানায়, মুক্তি পাওয়া অবসরপ্রাপ্ত সেনা সার্জেন্ট আনোয়ার হোসেন সুস্থ আছেন। তিনি তার পরিবারের সদস্যদের সঙ্গে ক্যাম্পে অবস্থান করছেন। খুব শিগগিরই তাকে তার স্বজনদের কাছে ফিরিয়ে দেওয়া হবে।

প্রসঙ্গত, সেনাবাহিনীর কর্মজীবন শেষে সার্জেন্ট আনোয়ার হোসেন চুক্তিভিত্তিতে সেনাবাহিনীর ২৬ ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন ব্যাটালিয়নের (ইসিবি) বগালেক-কেওক্রাডং-সুনসুয়াং পাড়া সড়কের কাজ তত্ত্বাবধান করছিলেন। গত ১৫ মার্চ কর্মস্থল থেকে রুমায় ফেরার পথে স্থানীয় বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন ‘কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট বা কেএনএফ’ সদস্যরা দুজন শ্রমিকসহ তাকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। কয়েকদিন পর গাড়িচালক মো. মামুন এবং তার সহকারী আবদুর রহমানকে মুক্তি দেওয়া হলেও সার্জেন্ট আনোয়ার হোসেনকে কেএনএফ সদস্যরা মুক্তি দিতে সম্মত হচ্ছিল না। সার্জেন্ট আনোয়ার হোসেনকে মুক্তির শর্ত হিসেবে কেএনএফ সদস্যরা সেনাবাহিনী কর্তৃক আটক বম জনজাতির ৩০ জন নাগরিককে মুক্তি দেওয়ার দাবি জানায়। এ দাবি পূরণ হয়েছে কি না জানা না গেলেও স্থানীয় সূত্রগুলো জানায়, ৬ লাখ টাকা মুক্তিপণের বিনিময়ে তাকে অপহরণকারীদের হাত থেকে ছাড়িয়ে আনা হয়েছে। সেনা সার্জেন্ট আনোয়ার হোসেনের গ্রামের বাড়ি কিশোরগঞ্জের করিমগঞ্জ শোলমারা এলাকায়।

সর্বশেষ খবর