মঙ্গলবার, ১৮ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা
সাইবার ট্রাইব্যুনাল

রংপুরে প্রথম আলোর সম্পাদকসহ চারজনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরের সাইবার ট্রাইব্যুনাল আদালতে প্রথম আলোর সম্পাদকসহ চারজনের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে। গতকাল দুপুরে আদালতের বিচারক আবেদনটি আমলে নিয়ে এর সত্যতা যাচাইয়ের জন্য পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলাটি করেছেন কুড়িগ্রামের রাজারহাট উপজেলার (অব.) মেজর বীর মুক্তিযোদ্ধা ইউনুস। মামলা সূত্রে জানা গেছে, চলতি বছরের ১০, ১২ ও ১৮ জানুয়ারি কুড়িগ্রামের রাজারহাট এলাকার চাকিরপশার নামে নালাকে নদ বানিয়ে তিনটি সংবাদ প্রথম আলোতে প্রকাশ করা হয়। এ ছাড়া মামলার বাদি (অব.) মেজর বীর মুক্তিযোদ্ধা ইউনুসকে হেয় প্রতিপন্ন করে খবর প্রকাশ ও ফেসবুকে তা শেয়ার করা হয়। এসব ঘটনায় প্রথম আলোর সম্পাদকসহ চারজনের বিরুদ্ধে রংপুর সাইবার ট্রাইব্যুনালে মামলা করা হয়েছে (মামলা নং-১১/২৩)। মামলার আসামি হলেন রিপোর্টার জহির রায়হান, প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, বার্তা সম্পাদক রাজিব বসুনিয়া ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ।

বাদী পক্ষের আইনজীবী সামছুল হুদা বলেন, আদালতের বিচারক মামলাটি গ্রহণ করে তদন্তের জন্য পিবিআইকে দিয়েছেন। আশা করি ন্যায়বিচার পাব।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ মামলা প্রসঙ্গে বলেন, কুড়িগ্রাম জেলা প্রশাসনের তালিকাভুক্ত দখলদার চাকিরপশারে প্রায় ৩৪ একর জমি দখল করে রেখেছে। আমরা জমি উদ্ধারের জন্য আন্দোলন করছি। দখলদারদের স্বার্থে আঘাত লাগায় মামলার আবেদন করা হয়েছে।

সর্বশেষ খবর