শনিবার, ২৯ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

জাপানি পর্যটকের মালামাল ছিনতাই করা তিনজন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর রায়েরবাজার বধ্যভূমি স্মৃতিসৌধ সংলগ্ন কবরস্থানে দুই জাপানি পর্যটক ছিনতাইকারীর কবলে পড়েন। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে চার দিন পর তিনজনকে গ্রেফতার ও মালামাল উদ্ধারের কথা জানিয়েছে পুলিশ।

গতকাল বিকালে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মৃত্যুঞ্জয় দে সজল এসব জানান।

তিনি বলেন, ২৪ এপ্রিল সন্ধ্যায় রায়েরবাজার বধ্যভূমি স্মৃতিসৌধ সংলগ্ন কবরস্থানে দুই জাপানি পর্যটক ছিনতাইকারীদের কবলে পড়েন। এ ঘটনায় মোহাম্মদপুর থানায় একটি মামলা হয়। মামলার পর ভুক্তভোগীদের সঙ্গে কথা বলে ও আশপাশ এলাকার একাধিক সিসি ক্যামেরার ফুটেজ চেক করে আসামিদের চিহ্নিত করা হয় এবং তিনজনকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার মোহাম্মদপুরের বোটঘাট থেকে খায়রুল ইসলাম স্বপনকে গ্রেফতার করা হয়। তার দেওয়া তথ্যে বায়েরবাজারের শুঁটকির আড়তের পেছন থেকে জাপানি নাগরিকের পরিচয়পত্র, ড্রাইভিং লাইসেন্স, হেলথ কার্ড, দুটি ক্রেডিট কার্ড ও একটি পাসপোর্ট ছেঁড়া অবস্থায় উদ্ধার করা হয়। এ ছাড়া মোহাম্মদপুর থানার আরেকটি টিম চট্টগ্রামের সীতাকুন্ড থেকে জিহাদুল ইসলাম মামুন ও আবু রাসেল প্রত্যয়কে গ্রেফতার করে। তাদের কাছ থেকে একটি আইফোন, ৩০ হাজার জাপানি ইয়েন, একটি পোর্টেবল হটস্পট ও একটি ব্লুটুথ জব্দ করা হয়। এদিকে আদালত সূত্র জানিয়েছে, দুই জাপানি পর্যটকের মালামাল ছিনতাইয়ের মামলায় স্বপন নামের এক আসামির এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। প্রথমে মোহাম্মদপুর থানার এসআই শামছুল আলম আসামিকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। আসামির পক্ষে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম আতাউল্লাহ এক দিনের রিমান্ডের আদেশ দেন।

সর্বশেষ খবর