বুধবার, ৩ মে, ২০২৩ ০০:০০ টা

বিএনপির সঙ্গে যোগাযোগ বাড়াচ্ছে ইসলামী আন্দোলন

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

সিটি নির্বাচনের ডামাডোল চলছে। আওয়ামী লীগ আগেই প্রার্থী চূড়ান্ত করেছে। দলটি মনোনয়ন দিয়েছে প্রেসিডিয়াম সদস্য ও বর্তমান মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনকে। তার এবারের প্রতিশ্রুতি কর্মসংস্থান সৃষ্টি। সেই বার্তা নিয়ে মাঠে দলটির স্থানীয় নেতারা। পেশাজীবী থেকে শুরু করে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের নিয়ে প্রতিদিন মতবিনিময় সভা করছেন। ইতোমধ্যে ওয়ার্ড থেকে মহল্লা পর্যন্ত নির্বাচন মনিটরিং কমিটিও গঠন শুরু করেছে নগর আওয়ামী লীগ।

অনেকটা ফুরফুরে মেজাজে নানা অনুষ্ঠানে যোগ দিয়ে ভোট চাচ্ছেন আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। বুধবার (আজ) তিনি মনোনয়নপত্র সংগ্রহ করবেন। মনোনয়নপত্র জমা দেওয়ার আগে পদত্যাগের বিষয়ে মন্ত্রণালয় থেকে এখনো তাকে কিছু জানানো হয়নি। তবে লিটন বলেন, অতীত অভিজ্ঞতা থেকে মনে হচ্ছে এবারও পদত্যাগ করেই মনোনয়নপত্র জমা দিতে হবে। শেষদিনে মনোনয়নপত্র জমা দেবেন তিনি। রিটার্নিং কর্মকর্তা দেলোয়ার হোসেন জানান, সিটি করপোরেশন আইন অনুযায়ী লাভজনক পদে থেকে মেয়র পদে প্রার্থী হওয়ার সুযোগ নেই। পদত্যাগ করেই বর্তমান মেয়রকে মনোনয়নপত্র জমা দিতে হবে। আওয়ামী লীগ যখন উজ্জীবিত, তখন এই নির্বাচনে নিশ্চুপ বিএনপি। তবে ভোটের মাঠে নেমেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। নিজেদের ভোট ব্যাংকের পাশাপাশি তাদের চোখ বিএনপির ভোটব্যাংকে। দলটি বিএনপির সঙ্গে আঁতাতের চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে গুঞ্জন আছে। তবে বিষয়টি অস্বীকার করেছেন বিএনপি ও ইসলামী আন্দোলনের নেতারা।

মহানগর আওয়ামী লীগ নেতারা বলছেন, গেল ৫ বছরে রাজশাহীর পুরো দৃশ্যপট পরিবর্তন করেছেন মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। লিটনের উন্নয়ন সারা দেশের মানুষের কাছে প্রশংসিত। তারপরও সাধারণ মানুষের হাতে হাতে এসব চিত্র পৌঁছানো হচ্ছে। খায়রুজ্জামান লিটন বলছেন, তিনি রাজশাহী নগরীর আরও উন্নয়ন করতে চান। অসম্পূর্ণ অনেক কাজ আছে সেগুলো সম্পন্ন করে রাজশাহীকে উন্নয়নের শীর্ষে পৌঁছাতে চান। আওয়ামী লীগ প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন ছাড়াও মাঠে তৎপর হয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মাওলানা মুরশেদ আলম ফারুকী। তিনি বলেন, মানুষের অধিকার ফিরিয়ে দিতে তার দল সিটি নির্বাচনে অংশ নিচ্ছে। তারা মানুষের অধিকার ফিরিয়ে দিতে চান।

সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, ইসলামী আন্দোলন বাংলাদেশ ইতোমধ্যে বিএনপির সঙ্গে গোপন আঁতাত করার চেষ্টা করছে। যদিও বিএনপি নেতারা বলছেন, এ ধরনের কোনো খবর নেই তাদের কাছে। তবে স্থানীয় একটি সূত্র জানায়, শেষ পর্যন্ত বিএনপি নির্বাচনে না এলে তাদের সহযোগিতা চাইবেন ইসলামী আন্দোলনের প্রার্থী। এ নিয়ে ভিতরে ভিতরে আঁতাতের চেষ্টাও চলছে।

 

সর্বশেষ খবর