সোমবার, ৮ মে, ২০২৩ ০০:০০ টা

লাঠিসোঁটা ধারালো অস্ত্র নিয়ে সংঘর্ষ, শতাধিক আহত

হবিগঞ্জ প্রতিনিধি

লাঠিসোঁটা ধারালো অস্ত্র নিয়ে সংঘর্ষ, শতাধিক আহত

হবিগঞ্জের বানিয়াচং উপজেলার পইলারকান্দি ইউনিয়নের কুমড়ি দুর্গাপুরে দুই গ্রামের বিরোধকে কেন্দ্র করে ভয়াবহ সংঘর্ষ হয়েছে। এতে নারীসহ অন্তত শতাধিক ব্যক্তি আহত হয়েছেন। পরে তাদের মধ্যে অনেককে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে আশঙ্কাজনক অবস্থায় পাঁচজনকে সিলেট ওসমানী মেডিকেল কজেল হাসপাতালে প্রেরণ করা হয়েছে। গতকাল দুপুরে এ সংঘর্ষের ঘটনা ঘটে। স্থানীয় সূত্রে জানা গেছে, বানিয়াচং উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও কুমড়ি দুর্গাপুর গ্রামের বাসিন্দা ফারুক আমিন ও তার লোকজনের সঙ্গে দীর্ঘদিন ধরে গ্রাম্য আধিপত্য বিস্তারসহ নানা বিষয় নিয়ে অ্যাডভোকেট আবদুুল হামিদসহ তাদের লোকজনের মধ্যে বিরোধ চলছিল।

এরই জের ধরে কোনো কারণে গতকাল উভয় পক্ষে বাগবিতন্ডা হয়। এর একপর্যায়ে উভয় পক্ষ লাঠিসোঁটা ও ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। ঘণ্টাব্যাপী চলা এ সংঘর্ষে নারীসহ অন্তত শতাধিক লোক আহত হন। অ্যাডভোকেট আবদুুল হামিদের দাবি, তিনি ভাইস চেয়ারম্যানের বিপক্ষে একটি মানব পাচার মামলার বাদী পক্ষের উকিল। এ ঘটনার জেরেই প্রতিপক্ষরা তার লোকজনদের ওপর হামলা করেছে। পরে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে।  এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার পলাশ রঞ্জন দে জানান, খবর পাওয়া মাত্র পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তদন্ত করে দোষীদের দ্রুত আইনের আওতায় আনা হবে।

জানা গেছে, গুরুতর আহত অবস্থায় ফজলুর রহমান, এরশাদ আলী, নজরুল ইসলাম, রায়হান আহমেদ, রাসেল মিয়া, নিম্নত আলী, মো. নজরুল, সাইমুদ্দিন, জুয়েল চৌধুরী, জাকির হোসেন, সাহিদ মিয়া, ছায়েদ মিয়া, এমদাদুল হক, উসমান মিয়া, বিজয় মিয়া, মাসুদ মিয়া, হুমায়ুন মিয়া, দিপু মিয়া, সায়মন হাসান, কাশেম মিয়া, সালেক মিয়া, রেজাউল, নার্গিস আক্তার, মাহমুদুল হক, রুকন উদ্দিন, রহিছ মিয়া, রোমান মিয়া, নুরুল আমিন, সজীব আহমেদ, মুছা মিয়া, আমিনা বেগম, রায়দর মিয়া, নিহার বেগম, জেসমিন আক্তার, নিশাত রহমান, আবুল কালাম, জাহাঙ্গীর, জোসনা আক্তার, তরিকুল ইসলাম, কল্পনা আক্তার, জাহেরা বেগম, মোশাহিদ মিয়া, ফুল মিয়া, সেলিম, আ. জলিল, সুফিয়া খাতুন, আবু বকর, হারিছ উল্লাহ, এমদাদুল হক, আমিনা বেগম, নাসির মিয়া, আবু ছালেক, মুক্তার আলী, নাইম উদ্দিন, কলসুমা আক্তার, ছিদ্দিক মিয়াকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সর্বশেষ খবর